সর্বশেষ
মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪২৬ | ১৬ জুলাই ২০১৯

জাবিতে র‌্যাগিং ও মাদক নির্মূল দাবিতে মানববন্ধন

বুধবার, মার্চ ২৮, ২০১৮

pori-moni-daily-sun_1.jpg
জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও মাদক নির্মূলের দাবিতে মানববন্ধন করেছে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’-এর ব্যানারে আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ।

আজ বুধবার বেলা সাড়ে দশটায় ৫৬ জন শিক্ষকের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সদ্যসাবেক প্রো-ভিসি অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, হলগুলোতে র‌্যাগিং নামক শারিরীক-মানসিক নির্যাতনের অপসংস্কৃতি চালু রয়েছে। এর প্রভাবে সাধারণ শিক্ষার্থীরা লেখাপড়া থেকে দূরে সরে গিয়ে মাদকসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদারকি না থাকায় দিন দিন এই অপসংস্কৃতি বেড়েই চলছে। এ সময় র‌্যাগিং ও মাদকের কালো থাবা থেকে শিক্ষার্থীদের রক্ষায় প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ বিষয়ে ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, ‘হল প্রোভোস্টরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বাইরের কেউ নন। বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলেই র‌্যাগিং হয়ে থাকে। এক্ষেত্রে প্রোভোস্টরা নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন না করে আমাকে দোষারোপ করা অন্যায়। ’

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল করিব, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অসিত বরণ পাল, হল প্রোভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক কৌশিক সাহা সহ ৯টি হলের প্রোভোষ্ট, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, অধ্যাপক কবিরুল বাশার, অধ্যাপক এ এস এম আবু দায়েন, অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা, বুধবার, মার্চ ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন