সর্বশেষ
রবিবার ১০ই ভাদ্র ১৪২৬ | ২৫ আগস্ট ২০১৯

বানর ১৬ দিনের নবজাতককে নিয়ে পালিয়েছে

রবিবার, এপ্রিল ১, ২০১৮

306140_147-550x330_6.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাসায় ঘুমিয়ে থাকা ১৬ দিনের নবজাতককে নিয়ে পালিয়েছে এক বানর। ভারতের ওডিশার কাটাকের বানকি ব্লকের তালাবাস্তা গ্রামে শনিবার এই ঘটনা ঘটে। শিশুটিকে উদ্ধারে এলাকায় ব্যাপক অভিযান চালিয়েছেন বন বিভাগ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। তবে বানরটি শিশুকে নিয়ে কোথায় গেছে তার হদিস এখনো পাওয়া যায়নি।

বন বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, পিতা রাম কৃষ্ণ নায়ক ওই শিশুটিকে নিয়ে তার বাসার বারান্দায় ঘুমাচ্ছিলেন। সকাল ৬টার দিকে হঠাৎ করে একটি বানর বাসায় প্রবেশ করে শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। রামের স্ত্রী তখন কাছেই গৃহস্থালির কাজ করছিলেন। তিনি বানরটিকে দেখেন শিশুটিকে কোলে নিতে এবং বাধা দেয়ার আগেই বানরটি শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। এরপর তার চিৎকার-চেঁচামেচিতে বাসার অন্য সদস্য ও গ্রামবাসী ছুটে আসেন এবং বানরটির পিছু নেয়ার চেষ্টা করে ব্যর্থ হন।

উদ্ধার অভিযানে অংশ নেয়া বন বিভাগের এক কর্মকর্তা বলেন, ‘শিশুটির জন্মগতভাবে কান্নার সমস্যা রয়েছে। সে কান্না করতে পারে না। তাই আমরা তার শব্দ শুনতে পাচ্ছি না। তাই তাকে খুঁজে বের করা আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে।’

তিনি বলেন, ‘দমাপদ ফরেস্ট রেঞ্জের রেঞ্জার সংগ্রাম কেশরি মোহন্তির নেতৃত্বে তিনটি দলে ৩০ জন বন কর্মকর্তা শিশুটির খোঁজ করছে। তাদের সঙ্গে রয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তা ও গ্রামবাসী।’

উল্লেখ্য, ওই এলাকায় কয়েকদিন আগে বানরের হামলায় বেশ কয়েকজন আহত হন। বানরের উৎপাত নিয়ে অভিযোগ করা হলেও এ নিয়ে বন বিভাগের নিষ্ক্রিয়তায় ক্ষুব্ধ গ্রামবাসী।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া


ঢাকা, রবিবার, এপ্রিল ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৫৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন