সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

শ্রমিক নেতা আমিনুল হত্যায় পলাতক মোস্তাফিজুরের মৃত্যুদণ্ড

রবিবার, এপ্রিল ৮, ২০১৮

ca7ea5ff60e24aa1c07b28d2c401a522-leder-Aminur.jpg
টাঙ্গাইল প্রতিনিধি :

শ্রমিক নেতা আমিনুল হত্যা মামলায় একমাত্র আসামি মোস্তাফিজুর রহমানকে ফাঁসির আদেশ দিয়েছেন টাঙ্গাইলের একটি আদালত। রোববার সকাল সাড়ে ১১টায় টাঙ্গাইল বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহেদুজ্জামান শিকদার এ আদেশ দেন। মোস্তাফিজুর রহমান বিচারের শুরু থেকেই পলাতক রয়েছেন।

২০১২ সালের ৫ এপ্রিল সকালে টাঙ্গাইল- ময়মনসিংহ মহাসড়কের ঘাটাইল উপজেলার ব্রাহ্মণশাসন এলাকা থেকে অজ্ঞাত এক মৃত ব্যক্তির লাশ উদ্ধার করে ঘাটাইল থানা পুলিশ। লাশটির কোনো পরিচয় না পেয়ে থানা ও আঞ্জুমানে মফিদুল কর্তৃপক্ষ বেওয়ারিশ হিসেবে ৬ এপ্রিল টাঙ্গাইল গোরস্থানে সেই লাশ দাফন করে।

পরে জানা যায়, মৃত ব্যক্তি বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটির (বিসিডব্লিউএস) সংগঠক ছিলেন তিনি।২০১২ সালের ৪ এপ্রিল সাভারের বাইপাইল থেকে নিখোঁজ হন আমিনুল।

পরিচয় পাওয়ার পর তার স্বজনরা ৭ এপ্রিল লাশ উত্তোলন করে আমিনুল ইসলামের গ্রামের বাড়ি গাজীপুর জেলার হিজলহাটি গ্রামে দাফন করেন।

প্রথমে অজ্ঞাতনামাদের আসামি করে ঘাটাইল থানায় একটি মামলা হয়। পরে সিআইডি এই মামলা তদন্ত করে মোস্তাফিজুর রহমানকে অভিযুক্ত করে চার্জশিট দেয়।


ঢাকা, রবিবার, এপ্রিল ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন