সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

কুমিল্লার মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বাসে পেট্রল বোমা হামলা

রবিবার, এপ্রিল ৮, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজনকে হত্যার ঘটনায় করা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ রোববার দুপুরে কুমিল্লার ৫নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাইন বিল্লাহ এ আদেশ দেন।

উক্ত মামলাপ জামিন শুনানির আবেদনের প্রেক্ষিতে আদালত বেগম জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট (আটকাবস্থায় গ্রেপ্তারি পরোয়ানা) ইস্যু করেন।

খালেদা জিয়াকে কেন হাজির করা হয়নি রাষ্ট্রপক্ষের আইনজীবীর কাছে এ বিষয়ে জানতে চান বিচারক। বেগম জিয়ার অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, আগামী ১০ এপ্রিল মঙ্গলবার এই মামলার জামিন শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়ার বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রল বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে অগ্নিদগ্ধ হয়ে আটজন মারা যান। আহত হন আরো অন্তত ২০ যাত্রী।

এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সালাউদ্দিন আহমেদ এবং মামলার প্রধান আসামি জামায়াতের প্রাক্তন সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।


ঢাকা, রবিবার, এপ্রিল ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন