সর্বশেষ
বৃহঃস্পতিবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৪ মে ২০১৮

ঈদের আগেই আসছে লম্বা ছুটি

শনিবার, এপ্রিল ২১, ২০১৮

Director-Farha-khan.jpg
বিডিলাইভ ডেস্ক :

চাকরিজীবীরা চাইলেই বড় ছুটি নিতে পারেন না। তবে আগামী সপ্তাহে সরকারি চাকরিজীবীদের জন্য আসছে খুশির খবর। যদিও টানা নয়দিনের লম্বা ছুটির ফাঁদে পড়তে চলেছে দেশ।

ঈদের আগেই লম্বা ছুটি পাচ্ছেন তারা। কারণ আগামী ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত মাত্র দুই দিন অফিস খোলা। বাকি সাত দিন ছুটি কাটাবেন কর্মকর্তা-কর্মচারীরা। এই দুইদিন কোনোভাবে ম্যানেজ করে লম্বা ছুটিটা উপভোগের চেষ্টা করবেন অনেকে।

২৭ ও ২৮ এপ্রিল শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি। ২৯ এপ্রিল রোববার বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি। ৩০ এপ্রিল সোমবার অফিস খোলা। পয়লা মে মঙ্গলবার মহান মে দিবস। পরদিন ২ মে বুধবার পবিত্র শবে বরাতের ছুটি। ৩ মে বৃহস্পতিবার অফিস খোলা। পরের দুইদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি রয়েছে। ৩০ এপ্রিল আর ৩ মে এই দুইদিন ছুটি নিতে পারলে নয়দিন ছুটি উপভোগ করার সুযোগ মিলবে সবার।

বাংলাদেশ সরকারের সরকারি ছুটির তালিকায় দেখা যায় চলতি বছরের ঈদুল ফিতরের (চাঁদ দেখার উপর নির্ভরশীল) সম্ভাব্য ছুটি হতে পারে ১৫ থেকে ১৭ জুন। যেখানে ঈদের ছুটি মাত্র তিন দিন, সেখানে আগামী সপ্তায় দুইদিন ছুটি নিয়েই সরকারি কর্মচারীরা নয়দিনের লম্বা ছুটি উপভোগ করতে পারবেন।

লম্বা ছুটি উপলক্ষে পরিকল্পনা শুরু করে দিন এখনই। যেতে পারেন পাহাড়ে অথবা সমুদ্রবিলাসে। আর পরিবারের সবাইকে নিয়ে ঘুরে আসতে পারেন দেশের বাইরেও।


ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬০২০ বার পড়া হয়েছে