সর্বশেষ
বুধবার ১লা কার্তিক ১৪২৬ | ১৬ অক্টোবর ২০১৯

চবিতে ছাত্রলীগের নতুন নেতৃত্ব

সোমবার, এপ্রিল ৩০, ২০১৮

817j7JMmUoL._SL1500_-653x393.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছে। এর পূর্বেই ঘোষণা হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার কমিটি।

চবিতে ছাত্রলীগের সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে শুরু হয়েছে সর্বত্রই আলোচনা। পদপ্রত্যাশীদের শুরু হয়েছে দৌঁড়ঝাপ। কেন্দ্রীয় নেতাদের সুপারিশ নিতেও অনেকে ব্যস্ত।

তথ্যমতে, চবিতে এবার নেতৃত্বে আসতে পারে দুঃসময়ে সংগঠনের জন্য ত্যাগ এবং ইতিবাচক কর্মকান্ডের সাথে জড়িত পরিচ্ছন্ন ইমেজের নতুন কান্ডারী কেউ। সম্মেলন বা কাউন্সিল নিয়ে জটিলতা থাকায়, বরাবরেই কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে নতুন নেতৃত্ব তৈরি হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায়।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির মেয়াদ দুই বছর এবং জেলা কমিটির মেয়াদ এক বছর। সেই হিসাবে বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা কমিটি মেয়াদোত্তীর্ণ ও নানা বিতর্কে স্থগিত হয় গত ৬ ডিসেস্বর।

এমন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ও কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্দেশে দ্রুত ঘোষণা হচ্ছে চবি শাখার ছাত্রলীগের কমিটি।

ইতোমধ্যে গুরুত্বপূর্ণ এ ইউনিটটির কার্যক্রম সচল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কেন্দ্রীয় সংসদ। বরাবরের মতেই এবারও সভাপতি পদ পেতে যাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের (সাবেক মহিউদ্দিন গ্রুপ) অনুসারী পক্ষ।

আর সাধারণ সম্পাদকের পদটি পেতে যাচ্ছে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী পক্ষ।

এতে সম্পাদক পদে আলোচনায় রয়েছেন, সাবেক যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ, সাবেক উপ–দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, সাবেক উপ- সাহিত্য সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সাবেক উপ- গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ অভি ও সাবেক সহ-সম্পাদক মোহাম্মদ পারভেজ।

নেতৃত্বে কারা আসছেন, এসব বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ও চবির শিক্ষার্থীরা মন্তব্য না করলেও একজন ছাত্রনেতা বলেন, ছাত্রলীগের অভিভাবক হিসেবে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটি কতৃক চূড়ান্ত হচ্ছে নতুন নেতৃত্বগুণ।

তবে সর্বত্রেই গ্রহনযোগ্যতার দিক দিয়ে সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে রয়েছেন রকিবুল হাসান দিনার। যিনি নাট্যকলা বিভাগে অধ্যয়নরত।

সম্পাদক পদে অন্যান্য প্রার্থীরা নানা বিতর্কিত ও মামলার আসামী হলেও দিনার এক্ষেত্রে অত্যন্ত যোগ্য ও গ্রহণযোগ্য ও এগিয়ে রয়েছেন বলে জানা যায়।

যিনি কলেজ জীবন হতে ছাত্রলীগের সক্রিয় কর্মী হয়ে ফতেপুর শাখা শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি,টিপু -সুজন কমিটির সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক।


ঢাকা, সোমবার, এপ্রিল ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১০১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন