সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন আনছে টেকনো

মঙ্গলবার, মে ১, ২০১৮

tt.png
বিডিলাইভ রিপোর্ট :

বিশ্বের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল বাংলাদেশের বাজারে ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন নিয়ে আসছে। গ্রাহক চাহিদা অনুযায়ী ক্যামন সিরিজের স্মার্টফোনে ক্যামেরা ফিচারের উপর আলাদা গুরুত্ব দেওয়া হয়েছে।  

এর আগে ইনফিনিটি ডিসপ্লে (১৮:৯) এবং লো লাইট সেলফি ক্যামেরা ফিচার নিয়ে সর্বশেষ ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোন বাজারজাত করেছিল টেকনো। প্রতিযোগীতামূলক সুবিধা থাকায়  আশানুরূপ ফলাফল নিয়ে আসতে সক্ষম হয় ক্যামন আই।

টেকনো মোবাইল এর ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন হচ্ছে ক্যামন এক্স প্রো, যা গ্রাহক চাহিদার পাশাপাশি ক্যামন সিরিজের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করছে টেকনো মোবাইল।

২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে ১৬ মেগা পিক্সেলের ব্যাক ক্যামেরায় সমন্বয়ে, ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি ডিসপ্লে থাকছে ক্যামন এক্স প্রো স্মার্টফোনটিতে।

ক্যামন এক্স প্রো স্মার্টফোনে অক্টাকোর প্রসেসর এর সাথে ০৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে।

জানা যায়, ডিভাইসটি দুইটি সংস্করণে বাজারে আসবে। দুইটি সংস্করণ হলো- ক্যামন এক্স এবং ক্যামন এক্সপ্রো। পার্থক্য কি হতে পারে নির্দিষ্টকরে বলা না গেলেও, অনুমেয় যে, ক্যামন এক্স প্রো র‍্যাম এবং ইন্টারনাল স্টোরেজ এ ক্যামন এক্স এর চেয়ে এগিয়ে থাকবে। ডিভাইসটি আগামী ৯ই মে থেকে বাজারজাত শুরু করবে টেকনো।


ঢাকা, মঙ্গলবার, মে ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন