সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

রাবি শিক্ষক রেজাউল হত্যায় দুই জনের মৃত্যুদণ্ড

মঙ্গলবার, মে ৮, ২০১৮

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম হত্যায় দুইজনের  মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক শিরীন কবিতা আখতার চাঞ্চল্যকর এ রায় ঘোষণা করেন।

হত্যায় মূল পরিকল্পনাকারী রাবির ইংরেজি বিভাগের ছাত্র অভিযুক্ত শরিফুল ইসলাম এখনো পলাতক রয়েছেন। মামলার অভিযুক্ত আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ও তারেক হাসান এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন।

অভিযুক্ত অন্যরা হলেন বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আবদুল্লাহ, নীলফামারীর মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহীর নারিকেলবাড়িয়া এলাকার আবদুস সাত্তার ও তার ছেলে রিপন আলী, আবদুস সাত্তার জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে রয়েছেন।

গত ১১ এপ্রিল মামলার যুক্তিতর্ক শেষে শিরীন কবিতা আখতার এ দিন ধার্য করেন। মামলায় মোট ৩২ জন সাক্ষী ছিলেন। তাদের মধ্যে ২৬ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। সাক্ষ্য গ্রহণ শুরু হয় ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর থেকে।

২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহীর শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয় রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে।


ঢাকা, মঙ্গলবার, মে ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন