সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিল শুনানি বুধবার

মঙ্গলবার, মে ৮, ২০১৮

high-court-big-20171121143613.jpg
আদালত প্রতিবেদক :

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর করা পৃথক আবেদন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে। একই সঙ্গে আপিল শুনানির জন্য বুধবার (০৯ মে) দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (৮ মে) চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এদিন ধার্য করেন।

আদালতে আপিলকারী বিএনপি প্রার্থী মো. হাসান উদ্দিন সরকারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পক্ষে অংশ নেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল। আর রিটকারী শিমুলিয়া ইউনিয়নের এ বি এম আজহারুল ইসলাম সুরুজের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

আদেশের পর আইনজীবীরা জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিষয়ে হাইকোর্টে দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল আবেদন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেছেন আদালত।

এর আগে একটি রিটের শুনানি নিয়ে রোববার (০৬ মে) গাসিক নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। আগামী ১৫ মে ওই নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল।

সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা বর্তমান চেয়ারম্যান সুরুজের করা রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ স্থগিতের এ আদেশ দেন।

রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা বেআইনি হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট। পরে সোমবার (০৭ মে) এ স্থগিতাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার। তার মতো একই পথে হাঁটেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমও।


ঢাকা, মঙ্গলবার, মে ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন