সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

রোহিঙ্গা নারী ও শিশুদের আনন্দের উপলক্ষ যখন প্রিয়াঙ্কা চোপড়া

সোমবার, মে ২১, ২০১৮

priyanka.jpg
কক্সবাজার প্রতিনিধি :

নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং তাদের অবস্থার খোঁজ খবর নিতে বলিউড অভিনেত্রী ও ইউসিফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সেখানে তিনি রোহিঙ্গা নারী ও শিশুদের সাথে বেশ কিছু সময় অতিবাহিত করেন।

রোহিঙ্গাদের ভাষা বাংলা না হলেও তারা যে বাংলা ভাষা বোঝেন, সেটা ভালো করেই জানতেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া! আর তাই নিজে বাংলায় কথা বলে সবাইকে চমকে দিলেন তিনি।

সোমবার বিকেলে টেকনাফের শামলাপুর অস্থায়ী রোহিঙ্গা শিবির পরিদর্শনকালে রোহিঙ্গা শিশুদের সঙ্গে বাংলায় কথা বলেন প্রিয়াঙ্কা চোপড়া।

এর আগে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সকড় পথে গাড়ীযোগে টেকনাফ শাসলাপুর ইউনিসেফ পরিচালিত একটি হাসপাল পরিদর্শন করেন তিনি। পরে সেখান থেকে পাঁচ মিনিট হেঁটে বেলা সাড়ে ৩ টার দিকে শামলাপুর অস্থায়ী রোহিঙ্গা শিবিরে পৌঁছান প্রিয়াঙ্কা।

সেখানে প্রথমে তিনি মিয়ানমার থেকে পালিয়ে এসে শামলাপুর শিবিরের আশ্রয় নেওয়া এক রোহিঙ্গা শিশুকে ডেকে জড়িয়ে ধরেন। পরে তাকে জিজ্ঞেস করেন তোমার নাম কি? কেমন আছো তুমি? জবাবে শিশুটি জানায়, তার নাম জনায় মো. রফিক। তারা ভাল নেই, এখানে তাদের খুব কষ্ট হয়।

এ সময় আরও ১০-১৫ শিশুকে ডেকে তাদের সঙ্গে কথা বলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। তাদের কাছে জানতে চান, তারা পড়াশোনা করে কি না। ঠিকমত খাবার খায় কিনা। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে কিনা। বাবা মায়ের নাম এবং মিয়ানমারের বাড়ি কোথায়? এক পর্যায়ে শিবির থেকে রাস্তায় উঠে তাদের সঙ্গে দৌড়ান এবং সেলফি তোলেন প্রিয়াঙ্কা। প্রায় ২০ মিনিট রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটান এবং যাওয়ার সময় তিনি তাদেরকে আবার দেখা হবে বলে জানান।
রোহিঙ্গা শিশুর সঙ্গে বাংলায় কথা বললেন প্রিয়াঙ্কা

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক কাঞ্চন কান্তি জানান, প্রিয়াঙ্কা প্রথমে যান টেকনাফের শামলাপুরের আইসিডিডিআরবি হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন রোহিঙ্গাদের সাথে কথা বলেন। এরপর আচাড় বনিয়া রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে নারী শিশুদের সাথে বেশ কিছু সময় অতিবাহিত করেন।

এর আগে সোমবার সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রিয়াঙ্কা। সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে বেলা সাড়ে ১২টায় ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান। ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে এসেছেন এই অভিনেত্রী।

প্রিয়াঙ্কার সফরসূচি থেকে জানা গেছে, আগামীকাল মঙ্গলবার সকালে তিনি উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর বিকেলে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। বৃহস্পতিবার সকালে কক্সবাজার ত্যাগ করবেন প্রিয়াঙ্কা।


ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন