সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

কলকাতায় আজীবন সম্মাননা পাচ্ছেন চিত্রনায়িকা ববিতা

মঙ্গলবার, মে ২২, ২০১৮

61EDg1EZJaL._SL1296__1.jpg
বিডিলাইভ ডেস্ক :

কলকাতার ‘টেলি-সিনে অ্যাওয়ার্ড’-এর ১৭তম আসরে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নন্দিত নায়িকা ববিতাকে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে। বাংলাদেশ এবং ভারতের চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্যই ববিতাকে এই সম্মাননা দেয়া হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ‘টেলি-সিনে অ্যাওয়ার্ড’-এর বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান।

ভারতে সত্যজিৎ রায় পরিচালিত ‘অশনি সংকেত’ ছবিতে অভিনয় করেছিলেন ববিতা। তার বিপরীতে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ১৯৭৩ সালের ১৫ আগস্ট মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান তিনি। আর অস্কারবিজয়ী নির্মাতার চলচ্চিত্রে অভিনয় করা যে কারো জন্য সৌভাগ্যের ব্যাপার।

ছবিটি মুক্তির ৪৫ বছর পূর্তি হচ্ছে এ বছর। জানা গেছে, এ উপলক্ষেই ববিতাকে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে। ‘অশনি সংকেত’ ছবিতে কাজ করার সময়ের সেই স্মৃতি মনে করে ববিতা বলেন, ‘ওই সময়ের বিভিন্ন ঘটনা খুব মনে পড়ছে। “অশনি সংকেত” ছবিটি আমাকে আন্তর্জাতিক অঙ্গনে বড় স্বীকৃতি এনে দিয়েছিল।’

সম্মাননা প্রসঙ্গে ববিতা আরো বলেন, এই আজীবন সম্মাননা আন্তর্জাতিক অঙ্গনের এক বিরাট স্বীকৃতি। এই সম্মাননা আমার একার নয়, সারা বাংলাদেশের।

তিনি আরো বলেন, বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার প্রতি আমি কৃতজ্ঞ, তারা আমাকেই এবার নির্বাচিত করেছেন এই সম্মাননায় ভূষিত করার জন্য। আমার অভিনিত ‘অশনি সংকেত’ আমাকে আন্তর্জাতিক অঙ্গনে বিরাট এক স্বীকৃতি এনে দিয়েছিল। এই সম্মাননাটি যেন আমার জীবনে ‘অশনি সংকেত’-এর ভূমিকা আরো পরিপূর্ণ করে তুলেছে।

আগামী ২ জুন বিকেলে কলকাতার নজরুল মঞ্চে তার হাতে এই সম্মাননা তুলে দেয়া হবে। সেজন্য ১ জুন কলকাতায় উড়াল দেবেন তিনি।


ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন