সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

টেকনো'র ৪জি স্মার্টফোন

শনিবার, মে ২৬, ২০১৮

mmm.png
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশের বাজারে ভিন্ন ভিন্ন মডেলের স্মার্টফোন এনেছে টেকনো মোবাইল। এসব স্মার্টফোনে ইনফিনিটি ডিসপ্লে, র‍্যাম, ইন্টারন্যাল মেমোরি, ব্যাটারী ব্যাক আপ, ফেস আইডি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এরকম সব ফিচারের সাথে, সেলফি ক্যামেরা ফিচারের উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

টেকনোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন ক্যামন এক্স প্রো। এই ফোনে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে রয়েছে ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর। ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি (১৮:৯) ডিসপ্লের সাথে আছে ২.৫ডি গ্লাস। ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ০৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি এবং ৩,৭৫০ এম এ এইচ ব্যাটারির সমন্বয়ে ক্যামন এক্স এর পারফরমেন্স দুর্দান্ত।

ক্যামন এক্স স্মার্টফোনে রয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে, ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ক্যামন এক্স এর ক্যামেরা ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর। ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি (১৮:৯) ডিসপ্লের সাথে আছে ২.৫ডি গ্লাস। এতে রয়েছে ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ০৩ গিগাবাইট র‍্যাম, ৩২ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি এবং ৩,৭৫০ এম এ এইচ ব্যাটারি।

ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো উভয় মডেলের স্মার্টফোনেই ফেস আইডি প্রযুক্তি চালু করা হয়েছে। যা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়েও দ্রুততম সময়ে ফোন আনলক করতে ব্যবহার করা যাবে।

এছাড়া টেকনো'র অন্য মডেলগুলোর মধ্যে রয়েছে-টেকনো আই সেভেন, ক্যামন আই, ক্যামন আই এয়ার, ও ক্যামন সি এক্স এয়ার। 


ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন