সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

দেশের বাজারে অডির বিলাসবহুল গাড়ি

শনিবার, জুন ৯, ২০১৮

image-83895.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে বাজারে এলো অডির দুইটি বিলাসবহুল গাড়ি। গাড়ি দুটির মডেল হলো অডি ‘এ থ্রি ২৫টিএফএস আই’ সেডান এবং অডি কিউ থ্রি ৩০টিএফএসআই’।

গাড়ি দুইটির দাম যথাক্রমে ৪৮ লাখ ৮০ হাজার টাকা এবং ৬৯ লাখ ৬০ হাজার টাকা।

রাজধানীর তেজগাঁও গুলশান লিংক রোডে অডিও নিজস্ব বিক্রয় ও প্রদর্শন কেন্দ্রে গাড়ি দুইটি উন্মুক্ত করা হয়েছে। অডি মূলত জার্মানির বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান। ১৯০৯ সাল থেকে অডি গাড়ি উৎপাদন করে আসছে।

অডি ‘এ থ্রি ২৫টিএফএস আই’ সেডান গাড়িটিতে ২৫টিএফএসআই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ১.২ টিএফএসআই ফ্রন্ট হুইল ড্রাইভ গাড়িটির ইঞ্চিন ১০৯ অশ্বক্ষমতার। জ্বালানি সাশ্রয়ের জন্য সেডান কারটিতে ৭ স্পিড এস টনিক ট্রান্সমিশন সংযোজন করা হয়েছে।

বিশেষ ফিচার হিসেবে গাড়িটিতে আছে এলইডি হেডলাইট, ডিলাক্স অটোমেটিক এয়ার কন্ডিশনার, লেদার সিট এবং ইলেকট্রিক্যাল সিট অ্যাডজাস্টমেন্টসহ আরো বেশ কিছু চিত্রাকর্ষক ফিচার।

অন্যদিকে অডি কিউ থ্রি ৩০টিএফএসআই মডেলের জিপটিতে রয়েছে ৩০ টিএফএসআই মডেলের বিলাসবহুল ইঞ্জিন। ১.৪ টিএফএসআই ফ্রন্ট হুইল ড্রাইভ জিপটির ইঞ্জিন ১৫০ অশ্ব শক্তি উৎপাদন করতে পারে। এটি ৮.৯ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে পারে। ৬ স্পিড এস টনিক ট্রান্সমিশন গিয়ার বক্স সমৃদ্ধ গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স অনেক বেশি।

জিপ ঘরানার এই গাড়িটিতে রয়েছে প্যানারমিক সানপ্রুফ, ১৮ ইঞ্চির অ্যালয় হুইল, এলইডি হেডলাইট, ডিলাক্স টু জোন অটোমেটিক এয়ার কন্ডিশনার, লেদার সিট, ইলেকট্রিক্যাল সিট অ্যাডজাস্টমেন্টসহ আরো বেশ কিছু ফিচার।


ঢাকা, শনিবার, জুন ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৩৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন