সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

নারী ক্রিকেট দলকে ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা

সোমবার, জুন ১১, ২০১৮

bd-female-sm-20180611122757.jpg
বিডিলাইভ রিপোর্ট :

এশিয়া কাপে শক্তিশালী ভারতীয় নারী দলকে ৩ উইকেটে পরাজিত করেছে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এশিয়ান ক্রিকেটে ভারত পরাক্রমশালী দল। এশিয়া কাপের গত ছয় আসরে তারাই চ্যাম্পিয়ন।

সালমাদের এমন পারফরম্যান্সে  খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সে কারণে তাদেরকে ২ কোটি টাকা আর্থিক পুরস্কার দিয়েছে বিসিবি।

সোমবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিবির বোর্ড মিটিং শেষে এই ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ম্যাচ জিতলে সাধারণত আমরা পুরস্কার ঘোষণা করে থাকি। আমরা ঠিক করেছি সব খেলোয়াড়কে অন্তত পক্ষে ১০ লাখ টাকা করে দেয়া হবে। শুধু তাই নয়, পারফরম্যান্সের উপর ভিত্তি করে আরও কিছু পুরস্কার দেয়া হবে। যারা ভালো করেছে তাদের অতিরিক্ত বোনাস দেয়া হবে। টিম ম্যানেজম্যান্টকে দেয়া হবে। এজন্য আমরা সবমিলিয়ে দুই কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছি।

এর আগে সোমবার বিকেলে দেশে ফিরেন নারী ক্রিকেটাররা। পরে বিমানবন্দর থেকে সরাসরি সোনারগাঁও হোটেলে যান তারা। সেখানে মেয়েদের আনুষ্ঠানিক সংবর্ধনা দেয় বিসিবি।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে খেলতে যাওয়ার ঠিক আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবল ধোলাই হয় বাংলাদেশ নারী দল। যে কারণে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে অংশ নিতে যাওয়ার আগে তেমন কোনো প্রত্যাশা ছিলো না সালমাদের কাছে।

ক্রিকেট বোর্ডের বাড়তি প্রত্যাশা না থাকায় স্বাধীনভাবেই খেলার রসদ পান সালমা-জাহানারারা। আর সেই স্বাধীনতাই তাদের স্বপ্নপূরণে সহায়ক হয়েছে। এশিয়া কাপের হট ফেবারিট ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।


ঢাকা, সোমবার, জুন ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন