সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

জিম্বাবুয়ের প্রেসিডেন্টের জনসভায় বিস্ফোরণ, আহত ১৫

রবিবার, জুন ২৪, ২০১৮

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমারসন মুনাগাগওয়ার এক সমাবেশে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় প্রেসিডেন্টকে দ্রুত সরিয়ে নেওয়া হয়। তিনি অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন প্রেসিডেন্টের মুখপাত্র জর্জ চারাম্বা। তবে এতে ভাইস প্রেসিডেন্টসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

গতকাল শনিবার দেশটির স্থানীয় সময় বিকেলে একটি স্টেডিয়ামে আয়োজিত ওই সমাবেশে এমারসন মুনাগাগওয়ার ভাষণের সময় এ বিস্ফোরণ ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

প্রেসিডেন্টের মুখপাত্র জর্জ চারাম্বা বলেন, ‘প্রেসিডেন্ট এমারসন আহত হননি। তিনি এখন বুলাওয়ের স্টেট হাউজে অবস্থান করছেন। ঘটনার তদন্ত চলছে, শিগগিরই এবিষয়ে বিস্তারিত জানানো হবে।

৭৫ বছর বয়সী এই নেতাকে তাৎক্ষণিক হোয়াইট সিটি স্টেডিয়াম থেকে সরিয়ে নেয়া হয়। আগামী মাসের নির্বাচনকে সামনে রেখে হাজার হাজার নেতাকর্মীর সামনে ভাষণ দিচ্ছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষমতাসীন জানু-পিএফ পার্টির নেতা এমারসন যখন বক্তৃতা শেষে পোডিয়াম ত্যাগ করছিলেন, তখন ভিভিআইপি মঞ্চের পাশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রসঙ্গত, বিক্ষোভের মুখে সেনা হস্তক্ষেপে রবার্ট মুগাবের বিদায়ের পর ২০১৭ সালের নভেম্বরে প্রেসিডেন্টের দায়িত্ব নেন এমারসন। জিম্বাবুয়ে ১৯৮০ সালে স্বাধীন হওয়ার পর এই প্রথম মুগাবেকে ছাড়াই আগামী ৩০ জুলাই দেশটিতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন