সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

একাদশ শ্রেণিতে ভর্তির তৃতীয় তালিকা প্রকাশ

মঙ্গলবার, জুন ২৬, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাদশে ভর্তির তৃতীয় পর্যায়ের ফল প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার রাতে এ তালিকা প্রকাশ করা হয়।

৩য় পর্যায়ের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ২৬ জুনের মধ্যে। নিশ্চায়ন না করলে ৩য় পর্যায়ের সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে।

যে সকল শিক্ষার্থী কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত হয়নি তাদের উদ্বেগের কোন কারন নেই। ভর্তি বিষয়ে করনীয় ও পরবর্তী নির্দেশনা আগামী ৭ জুলাই ২০১৮ এর মধ্যে জানানো হবে।

এর আগে, ১ম ও ২য় পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হয় ১০ জুন ও ২১জুন ।

শিক্ষার্থীদের তৃতীয় পর্যায়ের ফল ভর্তির আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ক্ষুদে বার্তায় একটি গোপনীয় পিন নম্বর দেয়া হবে। এই পিন নম্বরটি পরবর্তী ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফল পাওয়া যাবে। এ ছাড়াও শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিশ বোর্ডে ফল দেখতে পারবে।

বোর্ড কর্মকর্তারা জানান, ২৫ জুন তৃতীয় মেধার ফল প্রকাশের পরের দিন অর্থাৎ ২৬ জুন ভর্তির নিশ্চয়ন ও আবেদন বাতিল করা হবে। ভর্তি প্রক্রিয়া চলবে ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত। আর ক্লাস শুরু ১ জুলাই থেকে। তবে বিলম্ব ফি দিয়ে ভর্তির সুযোগ থাকছে জুলাইয়ের মাঝামাঝি সময় পর্যন্ত।

চলতি বছর বিভাগীয় এবং জেলা সদরের কলেজে ভর্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষা ১০০ শতাংশ আসন সবার জন্য উন্মুক্ত থাকবে। মেধার ভিত্তিতে নির্বাচন করা হবে। মেধার ভিত্তিতে ভর্তির পরে যদি বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত কোন আবেদনকারী থাকে, তাহলে মোট আসনের অতিরিক্ত হিসেবে ভর্তি করানো হবে।


ঢাকা, মঙ্গলবার, জুন ২৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন