সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

প্রকাশক বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

মুন্সিগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার প্রধান আসামি আবদুর রহমান গ্রেপ্তারের দুদিন পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সিরাজদিখান উপজেলার খাসমহল বালুচর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। প্রথম আলো সূত্রে এই তথ্য জানা যায়।

মুন্সিগঞ্জ জেলার গোয়েন্দা শাখার কর্মকর্তা (ডিআই-১) মো. নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২৪ জুন পুলিশের কয়েকটি টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে আবদুর রহমানকে গ্রেপ্তার করে। তার অন্য সহযোগীদের ধরার জন্য ২৭ জুন রাত একটার দিকে সিরাজদিখান খাসমহল বালুচর এলাকায় আবদুর রহমানের ভাড়া বাসায় তাকে নিয়ে যাওয়া হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পালিয়ে যায়। আবদুর রহমানকে নিয়ে ফেরার সময় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ পাল্টা গুলি ছুড়লে আবদুর রহমান ঘটনাস্থলেই নিহত হন। এ সময় সিরাজদিখান থানার তিন পুলিশ সদস্য আহত হন। তারা হলেন উপপরিদর্শক (এসআই) মো. দেলওয়ার হোসেন, মো. হাসান ও কনস্টেবল মোশাররফ হোসেন।

পুলিশের ভাষ্য, দুই মাস ধরে বালুচর এলাকায় আবদুর রহমান ও তার সহযোগীরা বাসা ভাড়া নিয়ে থাকতেন। ঘটনাস্থল থেকে একটি হ্যান্ড গ্রেনেড, একটি আগ্নেয়াস্ত্র ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

প্রথম আলোর প্রতিবেদনে আরো বলা হয়, ১১ জুন সন্ধ্যায় মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কাকলদি গ্রামে আড্ডা দেওয়ার সময় শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়। তিনি মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক। বিশাখা প্রকাশনী নামে যে প্রকাশনা সংস্থা চালাতেন, সেখান থেকে অন্তত ৬০০ কবিতার বই বের করেছেন। ফেসবুকে লিখে তিনি নিজের মতাদর্শ প্রকাশ করতেন।

ঘটনার পরদিন শাহজাহান বাচ্চুর স্ত্রী আফসানা জাহান বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় ২৪ জুন আবদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন