সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

আইফোনকেও হার মানাবে নতুন যে ফোনটি

বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮

jjj.png
বিডিলাইভ ডেস্ক :

বাজারে আসছে আসুসের নতুন ফোন জেনফোন ফাইভ জেড। ২০১৮ সালের শুরুর দিকে ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে এই ফোনটি সর্বপ্রথম প্রদর্শন করে আসুস। অবশেষে ফোনটি দক্ষিণ এশিয়ার কয়েকটি বাজারে আসার খবর মিললো।

আইফোন এক্সর মত নচযুক্ত এই ফোনটিতে আইফোন এক্স’র চেয়েও বেশি শক্তিশালী কনফিগারেশন সমৃদ্ধ।

৬ জিবি র‌্যামের নতুন এই ফোনটি ৬৪ ও ১২৮ জিবি রম ভার্সনে পাওয়া যাবে। ফোনটিতে আছে ১৮:৯ রেশিও 'অল স্ক্রিন ডিসপ্লে’। এর সঙ্গে থাকবে ডুয়েল ক্যামেরা ও লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট।

ফোনটি ৪ জিবি র‌্যাম ভার্সনেও পাওয়া যাবে। ৪ জিবি র‌্যামের ফোনে পাওয়া যাবে ৬৪ জিবি রম। এছাড়াও একটি ভার্সন পাওয়া যাবে ৮ জিবি র‌্যামে।
 
ফোনটির পিছনে থাকছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল এফ/১.৮ সনি আইএমএক্স ৩৬৩ প্রাইমারি সেন্সর। এই ক্যামেরাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে সিন ডিটেকশনের ফিচার থাকবে।

আসুস জেনফোন ফাইভ জেড ফোনটির সামনে আছে ৮ মেগাপিক্সেলের সেন্সর। ব্যাকআপের জন্য এতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহৃত হয়েছে। কানেকটিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস।

এই ফোনের দাম ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকার মধ্যে হবে। এটি বাজারে আসার পর ওয়ান প্লাস সিক্স এবং হনর টেনের সঙ্গে তীব্র প্রতিযোগিতায় পড়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন