সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

শেষ বলের রোমাঞ্চে টাইগ্রেসদের দুর্দান্ত জয়

বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮

28BNS19-bg20180628224642.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্ষণে ক্ষণে বদলালো ম্যাচের রঙ। কখনো আয়ারল্যান্ড এগিয়ে তো, আবার কখনো সহজ জয় দেখছিল বাংলাদেশ দল। শেষ পর্যন্ত ম্যাচের নিষ্পত্তি হল একদম শেষ বলে গিয়ে। শেষ বলে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন ফাহিমা খাতুন। ৪ উইকেটের এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টিি সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ দল।

আইরিশদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। দলীয় ৫ রানে ওপেনার শামিমাকে হারায় সফরকারীরা। দ্বিতীয় উইকেটে ফারজানা ও আয়েশার ছোট জুটি প্রাথমিক বিপর্যয় থেকে উদ্ধার করে অথিতিদের। ২৩ বলে ২৪ রান করা আয়েশা দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন।

এরপর ফারজানা ও নিগার মিলে ২৯ রানের জুটি গড়েন। ফারজানা ব্যক্তিগত ১৩ রানে আউট হলেও নিগার মাত্র ৪ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন। ৩৮ বলে ৬ চারে সাজানো ছিল তার ৪৬ রানের ইনিংসটি। শেষ দিকে ফাহিমা খাতুনের ঝড়ো ১৮ বলে ২৬ রানে ভর দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান সংগ্রহ করে। অভিজ্ঞ পেসার জাহানারা ক্যারিয়ারসেরা বোলিংয়ে তুলে নেন ৫ উইকেট।

ইনিংসের প্রথম বলে বাউন্ডারি দিয়ে শুরু করেন আইরিশ ওপেনার ক্লেয়ার শিলিংটন। জাহানারা তাকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে ৪ রানে ফেরান প্যাভিলিয়নে। নিজের দ্বিতীয় ওভারে তুলে নেন আরেক ওপেনার সিলেসিয়া জয়েসকে(১)। এরপর সালমা খাতুন গাবের লুইসকে ফেরালে স্বস্তি ফেরে বাংলাদেশ শিবিরে। সুইস ১৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ২৮ রান করে থামেন।

এরপর মিডল অর্ডারে ইসাবল জয়েস (৪১) ও কিম গেথের (২০) ইনিংস দুটির ওপর ভর করে ভালো পুঁজি পায় স্বাগতিকরা।

বল হাতে ৫ উইকেট নিয়েছেন জাহানারা। তিনিই প্রথম বাংলাদেশের মহিলা ক্রিকেটার হিসেবে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া সালমা ও খাদিজা একটি করে উইকেট নিয়েছেন।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন