সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ড্র করলো বাংলাদেশ

সোমবার, জুলাই ২, ২০১৮

3_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে বাংলাদেশের দু’দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে এ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান-বোলাররা নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নিতে সক্ষম হয়েছে।

এ্যান্টিগায় টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ওপেনার তামিম ইকবালের ১২৫ ও মাহমুদুল্লাহ রিয়াদের ১০২ রানের সুবাদে ৪০৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ১৭টি চার ও ৪টি ছক্কায় ১৬৫ বল মোকাবেলা করে আহত অবসর নেন তামিম।

ছয় নম্বরে ব্যাট হাতে নামা মাহমুদুল্লাহও সেঞ্চুরির পর আহত অবসর নেন। তার ১১১ বলের ইনিংসে ১৬টি চার ও ১টি ছক্কা ছিলো।

এছাড়া বাংলাদেশের পক্ষে অধিনায়ক সাকিব ৬৭, ইমরুল কায়েস ৪০ ও মেহেদি হাসান মিরাজ ২৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ৪ উইকেট নেন।

এরপর ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ। বাংলাদেশ বোলারদের তোপে দ্বিতীয় ও শেষ দিন শেষে ৮ উইকেটে ৩১০ রান করে স্বাগতিকরা। দলের পক্ষে সিমরন হেটমায়ার সর্বোচ্চ ১২৩ রান করেন। বল হাতে বাংলাদেশের আবু জায়েদ-শফিউল ইসলাম ২টি করে এবং রুবেল হোসেন-কামরুল ইসলাম রাব্বি-মাহমুদুুল্লাহ-মোমিনুল ১টি করে উইকেট নেন।
এ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আগামী ৪ জুলাই থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এরপর ১২ জুলাই থেকে কিংস্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট লড়াই শেষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।


ঢাকা, সোমবার, জুলাই ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন