সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

রাতে সাদা পোশাকে মাঠে নামছে টাইগাররা

বুধবার, জুলাই ৪, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ বুধবার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই সিরিজ দিয়েই টাইগারদের কোচ হিসেবে পথচলা শুরু স্টিভ রোডসের।

লাল বলের ক্রিকেটে টাইগার শিবির মাঠে নামছে পাঁচ মাস বিরতির পর। সবশেষ সিরিজ ছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে।
 
চার বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে এ পর্যন্ত খেলা ১২টি টেস্টের মধ্যে দুটিতে জয়, দুটিতে ড্র ও আট ম্যাচে হেরেছে বাংলাদেশ।

গত ফেব্রুয়ারিতে ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে খেলা হয়নি সাকিব আল হাসানের। এই সিরিজ দিয়ে আবারও টেস্ট অধিনায়কত্বে ফিরছেন এই অলরাউন্ডার। শুধু জয়ের ধারায় ফেরা নয়, র‌্যাঙ্কিংয়ের বিচারেও সিরিজটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। যে কোনো ব্যবধানে সিরিজ হারলেই, র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে যাবে টাইগাররা। ক্যারিবিয়ানরা চলে যাবে ৮-এ।

একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র হলেও, ব্যাটে-বলে ভালোই অনুশীলন হয়েছে টাইগারদের। সেঞ্চুরি পেয়েছেন তামিম ও মাহমুদুল্লাহ। অ্যান্টিগার উইকেট বিবেচনায় একাদশ নির্বাচন করবে বাংলাদেশ। স্পিন সহায়ক উইকেট হলে মিরাজের সঙ্গে দেখা যেতে পারে তাইজুলকেও। এখন পর্যন্ত অ্যান্টিগায় খেলা পাঁচ টেস্টের মাত্র একটিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলাম।


ঢাকা, বুধবার, জুলাই ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন