সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

৪৩ রানেই অলআউট, লজ্জার রেকর্ডে বাংলাদেশ

বুধবার, জুলাই ৪, ২০১৮

efbd0930ff877b0e92a675cf3b99988e-5a432bdcc52df.jpg
বিডিলাইভ ডেস্ক :

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণের কাছে অসহায় আত্মসমার্পণ করে টাইগাররা। মাত্র ৪৩ রানে অলআউট হয়েছে তারা। যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে দশম সর্বনিম্ন সংগ্রহ।

কেমার রোচের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১৮ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। এই সবকটি উইকেটই নিয়েছেন রোচ। ওপেনার তামিম ইকবালকে ব্যক্তিগত ৪ রানের শেন ডোওরিচের ক্যাচ বানান পেসার রোচ। পরে এক রানে থাকা মুমিনুল হককে শাহি হোপের ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে পাঠান এই ডানহাতি।

নিজের পঞ্চম ওভারে শূন্য রানে থাকা মুশফিকুর রহিমকে এলবির ফাঁদে ফেলেন তিনি। একই ওভারের চতুর্থ বলে শূন্য রানে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও ফেরেন। পরে ঐ ওভারেরই পঞ্চম বলে মাহমুদউল্লাহ’র উইকেটটিও তুলে নেন তিনি।

১৪তম ওভারে মিগুয়েল কামিন্সকে তুলে মারতে গিয়ে প্যাভিলনে ফেরেন লিটন দাশ। দলীয় ৪৩ রানের ২৫ রানই তার ব্যাট থেকে আসে।

পরে কামিন্সের শিকারে খুব দ্রুতই ফেরেন নুরুল হাসান ও মেহেদি হাসান। জেসন হোল্ডারের শিকার হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে মাঠ ছাড়েন কামরুল ইসলাম রাব্বি। আর একই বোলারের বলে বোল্ড হয়ে রুবেল হোসেন ফিরলে বাজে রেকর্ডে নাম লেখায় বাংলাদেশ। লিটন ছাড়া বাকিদের কেউই ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।


ঢাকা, বুধবার, জুলাই ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন