সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

গুহায় আটকে পড়া কিশোর ফুটবলারদের আবেগঘন চিঠি

গুহা

শনিবার, জুলাই ৭, ২০১৮

092619thai-cave-2.jpg
বিডিলাইভ ডেস্ক :

থাইল্যান্ডে প্রায় দুই সপ্তাহ ধরে গুহায় আটকে পড়া খুদে ফুটবলাররা তাদের বাবা-মা ও স্বজনদের দুশ্চিন্তা না করতে বলেছে। বাব-মা, স্বজনদের কাছে লেখা চিঠিতে খুদে ফুটবলাররা বলেছে, ‘চিন্তা করো না... আমরা সবাই শক্তিশালী।’

হাতে লেখা ওই চিঠিতে খুদে ফুটবলাররা বিভিন্ন ধরনের খাবারের জন্য আবেদন করেন।

অপরদিকে ফুটবল দলের ২৫ বছর বয়সী কোচ এসব বালকের বাবা-মার কাছে ক্ষমা চেয়েছেন। আজ শনিবার থাই নেভি প্রকাশিত অপর এক চিঠিতে তিনি এ ক্ষমা প্রার্থনা করেন।

প্রবল বর্ষণজনিত কারণে গুহায় পানির উচ্চতা বেড়ে যাওয়া এবং এতে সেখানে অক্সিজেন হ্রাস পাওয়ার আশংকার প্রেক্ষাপটে থাইল্যান্ডের জনগণ অধীর আগ্রহ নিয়ে এ দলের নিরাপদে ফিরে আসার অপেক্ষায় রয়েছে।

সোমবার ডুবুরিদের মাধ্যমে তাদের সন্ধান পাওয়ার আগ পর্যন্ত ১১ থেকে ১৬ বছর বয়সের এসব শিশুর সঙ্গে নয়দিন ধরে থাকা একমাত্র প্রাপ্ত বয়স্ক লোক ছিলেন এই কোচ ইকাপোল চান্তাউং।
 
শুক্রবার ডুবুরির মাধ্যমে পাঠানো এক চিঠিতে তিনি বলেন, এখানে আটকে থাকা সকল শিশু ভালো রয়েছে। আমি তাদের অনেক ভালো যত্ন নিচ্ছি।’ শনিবার নেভি সিলের ফেসবুক পেজে চিঠিটি প্রকাশ করা হয়।

চিঠিতে এ ফুটবল কোচ বলেন, ‘নৈতিক সমর্থন জানানোর জন্য আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি এবং এসব শিশুর বাবা-মার কাছে ক্ষমা প্রার্থনা করছি।’-বিবিসি।


ঢাকা, শনিবার, জুলাই ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন