সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে বেসরকারি চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

সোমবার, জুলাই ৯, ২০১৮

14.jpg
চট্টগ্রাম ব্যুরো :

প্রশাসনের আশ্বাসে ধর্মঘট সাময়িক স্থগিত করেছে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা।

আজ সোমবার দুপুরে প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসে বেসরকারি হাসপাতাল মালিক সমিতি। এই বৈঠকে প্রশাসনের আশ্বাসে চলমান ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়।

বেসরকারি হাসপাতাল মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী বলেন, 'প্রশাসনের আশ্বাসে এবং জনদুর্ভোগের কথা বিবেচনা করে ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।'

তিনি আরো বলেন, 'চিকিৎসক ও হাসপাতাল-ক্লিনিকগুলো যে সব দাবি জানিয়েছে তা বিবেচনা করার আশ্বাস দিয়েছে প্রশাসন। এছাড়াও রোগীদের দুর্ভোগের কথা বিবেচনা করে তারা আপাতত ধর্মঘট স্থগিত করেছে।'

এর আগে, গতকাল রোববার চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম। অদক্ষ জনবল ও অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার এবং হাসপাতালের লাইসেন্স না থাকায় ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ জরিমানা করা হয়। এরপর আরো কয়েকটি বেসরকারি হাসপাতালে অভিযান চালায় র‍্যাবের ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের প্রতিবাদে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন। এতে বিপাকে পড়ে রোগী ও স্বজনরা।

সরকারি হাসপাতালে বাড়তে থাকে রোগীর চাপ। রোগী ও স্বজনদের চরম ভোগান্তির কথা ভেবে আজ সোমবার সকালে চট্টগ্রামের বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সঙ্গে বৈঠকে বসে প্রশাসন।


ঢাকা, সোমবার, জুলাই ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন