সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

ঢাবি ক্যাম্পাসে বহিরাগতদের অবস্থানে নিষেধাজ্ঞা

সোমবার, জুলাই ৯, ২০১৮

20.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতরাঅবস্থানে নিষিদ্ধ করেছে প্রশাসন। বহিরাগতরা অবস্থান কিংবা কোনও ধরনের কার্যক্রম চালাতে পারবে না।

আজ সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ঢাবি জনসংযোগ দফতর। গত বৃহস্পতিবার প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় বিশ্ববিদ্যালয় বিষয়ে আরো কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শুধুমাত্র এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। এখানে বহিরাগতরা বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রক্টরের পূর্বানুমতি ছাড়া ক্যাম্পাসে অবস্থান ও ঘােরাফেরা এবং কোনাে ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারবে না। এবিষয়ে প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আইন-শৃঙ্ক্ষলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রত্ব নেই এমন অছাত্রকে কর্তৃপক্ষ হলে অবস্থান করতে দেবে না এবং অনতিবিলম্বে অছাত্রদের হল ছাড়ার নির্দেশ সম্বলিত নােটিশ প্রদান করবেন। এজন্য প্রয়োজনে হল কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেবে। হল প্রশাসনের পূর্বানুমতি ছাড়া কোনাে অভিভাবক ও অতিথিও হলে অবস্থান করতে পারবেন না।

বিজ্ঞপ্ততিতে আরো জানানো হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও আবাসিক হল ও হোস্টেলসমূহে নিষিদ্ধ ঘােষিত সংগঠন, চরমপন্থী ও উগ্র আদর্শ প্রচারে কেউ সংশ্লিষ্ট আছে কী না সে বিষয়ে সতর্ক থেকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও হল প্রশাসনকে আইন প্রয়ােগকারী সংস্থার সহায়তায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। কোনাে অবস্থাতেই যাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য ও চরমপন্থীরা হলে প্রবেশ অথবা অবস্থান করাতে না পারে সে ব্যাপারে হল প্রশাসনকে সতর্ক ও তৎপর থাকতেও বলা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী ব‌লেন, বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ‌ ক্ষে‌ত্রে সবার সহ‌যো‌গিতা চাই। শিক্ষার্থী-শিক্ষক, পু‌লিশ সবার সহ‌যো‌গিতায় এ সিদ্ধান্ত কার্যকর করা হ‌বে।  ক্যাম্পাসের নিরাপত্তার স্বার্থেই এটা করা হয়েছে।


ঢাকা, সোমবার, জুলাই ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন