সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

অদ্ভুত কারণে পারিশ্রমিক বাড়াচ্ছেন তাপসী পান্নু

মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮

4_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

‘পিঙ্ক’-এ নজর কেড়েছিলেন ধারালো মেয়ে তাপসী পান্নু। তারপর ‘নাম শাবানা’ হোক বা ‘জুড়ুয়া ২’ তার অভিনয়ের দক্ষতা চোখে পড়েছে দর্শকদের। দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করে ফেলা অভিনেত্রী এবার নাকি পারিশ্রমিক বাড়ালেন। কিন্তু তার পিছনে রয়েছে এক অদ্ভুত কারণ!

বলিউডে অভিনয়ের আগে তামিল, তেলুগু ছবিতে বহু কাজ করেছেন তাপসী। সেখান থেকে বলি মহলে জায়গা করে নিয়েছেন। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, সম্প্রতি নিজের পারিশ্রমিক নাকি কয়েক গুণ বাড়িয়েছেন অভিনেত্রী। খবর আনন্দ বাজার পত্রিকা'র।

পেশাদারি মহলে তাপসী ব্যাখ্যা দিয়েছেন, দক্ষিণী ইন্ডাস্ট্রিতে তার প্রবল জনপ্রিয়তা ছিল। সেই দর্শক তার হিন্দি ছবিও দেখেন। ফলে পরোক্ষ ভাবে বলিউডেরই আয় বাড়িয়েছেন বলে দাবি করেছেন এই অভিনেত্রী। তার দাবি, দক্ষিণী ইন্ডাস্ট্রিতে তিনি প্রত্যেক ছবির জন্য যে পারিশ্রমিক পান, বলিউডে অন্তত সেটুকু তার পাওয়া উচিত।

সূত্রের খবর, এতদিন ছবি পিছু নাকি ৭৫ লক্ষ টাকা পারিশ্রমিক নিতেন তিনি। এখন তা এক লাফে অনেকটাই বাড়াতে চাইছেন বলে শোনা যাচ্ছে। তবে সত্যিই এই নির্দিষ্ট কারণে পারিশ্রমিক বাড়াচ্ছেন কিনা, তা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি অভিনেত্রী।

এর আগে বলিউডের বেতন বৈষম্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন তাপসী। 'যদি যোগ্যতা থাকে আমি আমার পুরুষ সহকর্মীদের সমান বেতন পেতেই পছন্দ করব' স্পষ্ট ভাষায় আগেই জানিয়েছিলেন অভিনেত্রী। তবে শুধু বলিউড নয়। বিভিন্ন পেশাতেই এই বৈষম্য রয়েছে বলে মনে করেন তিনি। তবে তাপসী একা নন। নারী-পুরুষের বেতন বৈষম্য নিয়ে বলিউডে এর আগে অনেক অভিনেত্রীই মুখ খুলেছিলেন। সেই সমস্যার সমাধান হল না, বলেই কি নিজের মতো বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিলেন তাপসী?


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৩১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন