সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

আজ জিতলে বিশ্বকাপে বাংলাদেশ নারী ক্রিকেট দল

মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮

7_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাছাইপর্বের প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যে ২০১৮ টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে সালমা-রুমানারা। নেদারল্যান্ডসে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

রাইজিংবিডির প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপ বাছাইপর্বে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে হারায় ৮ উইকেটের ব্যবধানে। এরপর স্বাগতিক নেদারল্যান্ডসকে মাত্র ৪২ রানে গুড়িয়ে দিয়ে ৭৩ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। পাশাপাশি এক পা দিয়ে রাখে বিশ্বকাপে।

২ ম্যাচের দুটিতেই জিতে পূর্ণ ৪ পয়েন্ট ও ২.৫৮৫ নেট রান রেট নিয়ে শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ। ২ ম্যাচের ১টিতে জিতে ও ১টিতে হেরে ২ পয়েন্ট ও ০.০২৩ নেট রান রেট দিয়ে আরব আমিরাত আছে দ্বিতীয় স্থানে। সমান ২ পয়েন্ট ও -০.৬৩৪ নেট রান রেট নিয়ে পাপুয়া নিউগিনির মেয়েরা অবস্থান করছে তৃতীয় স্থানে। দুই ম্যাচের দুটিতেই হেরে বিশ্বকাপ বাছাইপর্ব থেকে আগেই ছিটকে পড়েছে স্বাগতিক নেদারল্যান্ডস।

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে মহিলা বিশ্বকাপের ষষ্ঠ আসর। যেখানে দুটি গ্রুপে দশটি দল অংশ নিবে। সেখানে ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ পাবে শক্তিশালী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও স্বাগতিক এবং বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে।

এ নিয়ে তৃতীয়বারের মতো মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে ২০১৪ ও ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়ে প্রথম রাউন্ডই পেরুতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এবার এশিয়া কাপ জিতে রীতিমতো উড়ছেন সামলা-ফারজানারা। উড়ন্ত এই বাংলাদেশের মেয়েরা টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার কতদূর যেতে পারে দেখার বিষয়।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৭৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন