সর্বশেষ
বুধবার ৯ই কার্তিক ১৪২৫ | ২৪ অক্টোবর ২০১৮

জুতা-সাইকেল জীবন বাঁচাল থাই কিশোর ফুটবলারদের

মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮

image-68640-1531232481.jpg
বিডিলাইভ ডেস্ক :

চরম ঝুঁকিপূর্ণ উদ্ধার অভিযান চালিয়ে থাইল্যান্ডের গুহায় আটকা পড়া ১৩ জনকে বাইরে বের করে আনতে সক্ষম হয়েছেন ডুবুরিরা। মঙ্গলবার সারা বিশ্বের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

২৩ জুন থাম লুয়াং গুহায় প্রবেশ করে কিশোর ফুটবল দলটি। গুহার মুখে ফেলে যায় সাইকেল, পিঠব্যাগ ও তাদের জুতা জোড়া। তাদের কারও একজনের জন্মদিন উদযাপন করতেই তারা সেখানে প্রবেশ করে।

কিন্তু সেখানে তাদের সামনে যে বিপদ অপেক্ষা করছিল তা তারা একটু পরেই টের পায়। গুহার বাইরে মুষলধারে বৃষ্টি শুরু হলে ভেতরে পানি বাড়তে থাকে। পানিতে বন্ধ হয়ে যায় 'টি-জংশন' নামে পরিচিত বিপজ্জনক স্থানটি। বাইরে আলো-বাতাস আর দেখতে পায় না তারা। দিন চলে যায়, ছেলে বাড়ি ফেরে না। পুলিশে খবর যায়। তাদের খোঁজে নেমে পড়ে পুলিশ প্রশাসন।

দুই দিন পর সন্দেহ থেকেই গুহায় কিছুদূর প্রবেশ করেই তাদের পরিত্যক্ত সাইকেল-জুতা ও ব্যাগ পায় পুলিশ। একটু স্বস্তি মেলে সবার মনে। তবে গুহার সামনে এগিয়ে গেলে জানা যায়, গুহার মুখ পানিতে নিমজ্জিত।

আটকেপড়াদের সঙ্গে কোনও যোগাযোগও করা সম্ভব হয়নি। ভূগর্ভের নিচে কয়েক কিলোমিটার পর্যন্ত বিস্তৃত গুহাটি পর্যটকদের কাছে খুবই আগ্রহের বিষয়। গুহায় প্রবেশের পর ভারী বৃষ্টির কারণে জলপ্রবাহ বেড়ে গিয়ে প্রবেশমুখ বন্ধ হয়ে যাওয়ায় তারা আটকে পড়ে কিশোররা।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৪৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন