সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

দ্বিতীয় টেস্টেও ব্যাটিং বিপর্যয়ে পরাজয়ের পথে বাংলাদেশ

শনিবার, জুলাই ১৪, ২০১৮

10.jpeg
বিডিলাইভ ডেস্ক :

২য় টেস্টের ২য় দিনের ১ম সেশন পুরোটাই নিজেদের করে নেয়া বাংলাদেশ। এরপর দিনের বাকি অংশে আবারও বিবর্ণ। ১ম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানে অলআউট করে সাকিবরা প্রথম ইনিংসে গুটিয়ে গেছে মাত্র ১৪৯ রানে।

ক্যারিবীয় বোলিংয়ের সামনে ফের ব্যাটিংয়ের বিবর্ণ চিত্রটা ফুটে উঠেছে দ্বিতীয় টেস্টেও। প্রথম সেশনে ক্যারিবীয়দের গুঁড়িয়ে দিয়ে দ্বিতীয় সেশনে বাংলাদেশ সাকিব, রিয়াদ, মমিনুল ও লিটনকে হারিয়ে বসে মাত্র ৯২ রানের মধ্যেই। যেখানে সিরিজের সর্বোচ্চ জুটি গড়েন সাকিব-তামিম। তাদের জুটিতে আসে ৫৯ রান।

মিডিয়াপোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, দিনের শেষ সেশনের শুরুটা হয় তামিমের বিদায়ে। মুশফিক কিছুক্ষণ চেষ্টা করেছিলেন থিতু হতে। কিন্তু পারেননি। জেসন হোল্ডারের লাফানো বলে সোজা কাট করে জমা পড়েন হোপের হাতে। শেষ উইকেটে হোল্ডার আবু জায়েদকে বোল্ড করলে ৪৬.১ ওভারে ১৪৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। তাতে বাংলাদেশ ফলোঅনে পড়লেও ওয়েস্ট ইন্ডিজ তাদের ফলোঅন না করানোর সিদ্ধান্ত নেয়।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক শেষ দিকে নাড়িয়ে দিয়েছেন বাংলাদেশকে। হোল্ডার ৪৪ রানে নেন ৫ উইকেট। দুটি নেন শ্যানন গ্যাব্রিয়েল ও কিমো পল। একটি নেন মিগেল কামিন্স।

দ্বিতীয় ইনিংসে ২০৫ রানের লিড নিয়ে ব্যাট করছে স্বাগতিকরা। শেষ বিকালে প্রতিপক্ষের একটি উইকেট তুলে নেন সাকিব আল হাসান। বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন ক্রেইগ ব্র্যাথওয়েট। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান। তাদের লিড ২২৪ রান।


ঢাকা, শনিবার, জুলাই ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন