সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

দ্বিতীয় টেস্ট: তিনদিনেই হারল বাংলাদেশ

রবিবার, জুলাই ১৫, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

বল হাতে সাকিবের দুর্দান্ত নৈপুণ্যের পর ব্যাট হাতে বিপর্যস্ত বাংলাদেশ। জয়ের জন্য ৩৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। ফলে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ হেরেছে ১৬৬ রানে।

এতে দুই ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে সাকিবই সর্বোচ্চ ৫৪ রান করেন। জ্যাসন হোল্ডার ৫৯ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হন।  

১৯ রানে ১ উইকেট নিয়ে তৃতীয় দিনের খেলতে নেমে সাকিবের ৬ উইকেট ও মিরাজের ২ উইকেট নেওয়াতে ১২৯ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস। আর বাংলাদেশের সামনে টার্গেট দাড়ায় ৩৩৫ রান।

তবে ব্যাট করতে নেমে নিজেরদের ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখেছে টাইগার ব্যাটসম্যানরা। শুরুতেই তামিমকে হারায় বাংলাদেশ এরপর ৩৩ রান করা লিটন ও ১৫ রান করে ফিরে যান মমিনুল হক। কিন্তু তারপর দ্বায়িত্বজ্ঞানহীন শট খেলে মাত্র ৪ রানে মাহমুদউল্লাহ রিয়াদ ফিরে গেলে ৬৭ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা চালাচ্ছেন সাকিব ও মুশফিক। এই দুইজনের জুটিতে ৫৪ রান তুলার পর ৩১ রানে ফিরে যান মুশফিক। অপর প্রান্ত আগলে রেখে নিজের ২৩ তম অর্ধ শতক তুলে নেয় অধিনায়ক সাকিব। কিন্তু সেটাও বেশি দূর নিতে পারেনি সাকিব। আউট হয় ৫৪ রানে। আর বাংলাদেশ অল আউট হয় ১৬৮ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে অধিনায়ক জেসন হোল্ডার ৬ টি উইকেট নেয়। তিনি প্রথম ইনিংসেও ৫ উইকেট নিয়েছিলেন।


ঢাকা, রবিবার, জুলাই ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন