সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

সঠিক ফাউন্ডেশন নির্বাচনে কিছু টিপস

সোমবার, জুলাই ১৬, ২০১৮

15_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

চেহারায় মেকাপ সুন্দর করে ফুটিয়ে তোলার প্রথম শর্তই হল সঠিক ফাউন্ডেশন নির্বাচন। স্কিনের সাথে মিলিয়ে সঠিক ফাউন্ডেশন নির্বাচন করতে গিয়েই আমরা হিমশিম খাই। বাজার থেকে বহু কষ্টে ফাউন্ডেশনটি কিনে এনে ব্যবহার করার পরই হতাশ হতে হয়। তবে কিছু টিপস জানা থাকলে কিন্তু আপনি নিজেই নিজের জন্য সঠিক ফাউন্ডেশনটি নির্বাচন করতে পারবেন।

তিনটি মূল বিষয়ের দিকে খেয়াল রেখে করতে হবে ফাউন্ডেশন। জেনে নিন সঠিক ফাউন্ডেশন নির্বাচনে কিছু টিপস

ত্বকের ধরণ:
প্রথমেই আপনার ত্বকের ধরণ বুঝতে হবে। যদি তোমার ত্বকের ধরণ শুষ্ক ও স্বাভাবিক হয় তাহলে বেছে নিতে হবে আর্দ্রতা দেয় এমন ফাউন্ডেশন। আর যদি হয় মিশ্র ও তৈলাক্ত তবে ম্যাট ফিনিশের ফাউন্ডেশনটি হবে আপনার জন্য পারফেক্ট।

কভারেজ:
মূল ত্বকের কতখানি ধরে রাখতে বা মুছে ফেলতে চাও সেটাই কভারেজ। ত্বকে ব্রণ বা দাগ থাকতে পারে, সেটি হয়তো ঢেকে ফেলতে অথবা চাইতে পারো মূল ত্বকটিই থাকুক। সব ফাউন্ডেশনেই কাভারেজ উল্লেখ থাকে, সে অনুযায়ী বেছে নিতে পারেন।

ত্বকের রং:
ত্বকের রং মিলিয়ে ফাউন্ডেশন বাছাই করো। যে রংটি আপনার ত্বকের সাথে মিশে যায় সেটিই হবে আপনার সঠিক ফাউন্ডেশন।

ত্বকের বর্ণ:
ত্বকের রং অথবা ধরণ একই রকম হলেও প্রত্যেক মানুষের ত্বকের বর্ণ আলাদা। ফাউন্ডেশন বাছায়ের ক্ষেত্রে এটি বেশি গুরুত্বপূর্ণ। তাই প্রথমে হাতে ব্যবহার করে দেখেন কোনটি আপনার বর্ণের সাথে ভালো যায়।

ফাউন্ডেশন নির্বাচনের সময় পর্যাপ্ত আলো থাকতে হবে। যাতে করে আলো স্বল্পতার কারণে ভুল রংটি বাছাই না করো। যে রংটি আপনার কাছে মানানসই মনে হয় সেটাই বেছে নিন। নিজের ত্বকের চেয়ে হালকা রঙের ফাউন্ডেশন নেবেন না।


ঢাকা, সোমবার, জুলাই ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন