সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

যবিপ্রবির কর্মচারী রমিজকে আর্থিক সহায়তা দিল 'সহায়ক' ক্লাব

সোমবার, জুলাই ১৬, ২০১৮

16_0.jpg
যবিপ্রবি প্রতিনিধি :

দুরারোগ্য ফুসফুস সংক্রমণে আক্রান্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বাস হেল্পার মো: রমিজ উদ্দীনকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ শিক্ষার্থীদের সংগঠন 'সহায়ক' ক্লাব।

গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনের কার্যালয়ে সংগঠনের সদস্যরা রমিজের হাতে নগদ অর্থ তুলে দেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রমিজ উদ্দীনের চিকিৎসার জন্য ৪০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। রমিজ ভারতের ভেলরের শ্রী নারয়ণা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর্থিক সহায়তা পেয়ে রমিজ উদ্দীন সবাইকে ধন্যবাদ জানান এবং তার আশু রোগমুক্তির জন্য সকলের নিকট দোয়া চান।

আর্থিক সহায়তা দেওয়ার সময় উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, 'মানুষ মানুষকে সহায়তা করবে, সেবা করবে- এটাই মানুষের ধর্ম। মানুষকে সহায়তা করার জন্য এই তরুণ ছাত্র-ছাত্রীরা যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি, ভবিষ্যতে এই সংগঠন আরও এগিয়ে যাবে। মানুষের সেবায় নিজেদের আত্মনিয়োগ করবে।'

'মানুষ বাঁচাও, মনুষ্যত্ব বাঁচাও' এই স্লোগান নিয়ে এই বছরের মার্চ মাসে যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের অধীনে সোশ্যাল সার্ভিস ক্লাবের অন্তর্ভুক্ত 'সহায়ক' নামে স্বেচ্ছাসেবী সংগঠনটির যাত্রা শুরু হয়। মূলত সুবিধা বঞ্চিত, দরিদ্র এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিশুদের চিকিৎসার উদ্দেশ্যে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

তবে সংগঠনটি ধীরে ধীরে বিশ্ববিদ্যালয়ের দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরও সহায়তা দেওয়ার উদ্যোগ নিচ্ছে। শুধু আর্থিক সহায়তাই নয়, বড় ধরণের সাহায্য সংগ্রহের জন্য ক্যাম্পেইন চালায় সংগঠনটি। সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে মানবতাবোধ জাগ্রত করে মানুষের সেবায় এগিয়ে আসার জন্য সংগঠনটি প্রতিনিয়ত উদ্বুদ্ধ করে যাচ্ছে।  

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আনিছুর রহমান, সাধারণ সম্পাদক ড. মো: নাজমুল হাসান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন, পরিচালক (প ও উ) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান প্রকৌশলী মো: হেলাল উদ্দীন পাটোয়ারি, সহায়ক ক্লাবের উদ্যোক্তা তাসমিয়া সাহাবুদ্দিন সেঁজুতি, নওরীন রহমান শেফা, শাহারিয়ার কবির জয়, মো: ফজলে রাব্বী, মো: আসাদুর রহমান, সাদেক বাচ্চু, নোমান ইসলাম, রাসেল মাহমুদ, বৈশাখী দত্ত, সাকিব হাসান প্রমুখ।


ঢাকা, সোমবার, জুলাই ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন