সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

ভারতের হয়ে অস্ট্রেলিয়ায় জাতীয় পতাকা উত্তোলন করবেন রানী

মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

মেলবোর্নে আয়োজিত ভারতীয় চলচ্চিত্র উৎসব-২০১৮'র প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রানী মুখার্জি।

সম্প্রতি, একথা ঘোষণা করা হয়েছে। আর প্রথা মেনে প্রধান অতিথি হিসাবে দেশের পতাকাও উত্তোলন করবেন রানী মুখার্জি। মেলবোর্ন পাবলিক স্কোয়ারে এই পতাকা উত্তোলন করবেন তিনি। গত বছর এই একই উৎসবে দেশের পতাকা উত্তোলন করেছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন।

আগস্ট মাসে মেলবোর্নে এই চলচ্চিত্র উৎসবে আয়োজিত হতে চলেছে। আর এই উৎসবে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতেও নাম রয়েছে রানীর। এবছর মুক্তিপ্রাপ্ত তার ছবি 'হিচকি'র কারণেই তিনি মনোনীত হয়েছেন।

বিশেষ সূত্রে খবর, আগামী ১১ আগস্ট রানীর জাতীয় পতাকা উত্তোলনের সময় সেখানে উপস্থিত থাকবেন হাজার হাজার প্রবাসী ভারতীয় ও অস্ট্রেলিয়ান। আর প্রত্যেক বছরের মতো শুধু চলচ্চিত্র উৎসবই নয়, সেসময় ওই গোটা সপ্তাহটি ভারতের স্বাধীনতা সপ্তাহ হিসাবে উদযাপন করা হবে।   

দেশের পতাকা উত্তোলনের বিষয়ে কথা বলতে গিয়ে রানী বলেন, 'দেশের পতাকা তোলা আমার কাছে গর্বের ও সম্মানের। বিশেষ করে দেশের বাইরে বিদেশের মাটিতে যখন কোনও অনুষ্ঠান হচ্ছে তখন এই অনুষ্ঠানে যোগ দিতে পারায় ভারতবাসী হিসেবে আমি আরো বেশি গর্বিত।

তিনি আরো বলেন, 'আমি একই সঙ্গে আনন্দিত, ও সম্মানিত যে এই অনুষ্ঠানের জন্য এবছর প্রধান অতিথি হিসেবে আমার নাম বেছে নেওয়া হয়েছে। আমি এখন থেকেই মেলবোর্নে ফেডারেশন স্কোয়ারে আয়োজিত ওই অনুষ্ঠানের অপেক্ষা রয়েছি।'

প্রসঙ্গত, মেলবোর্নে আয়োজিত ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হবে আগামী ১০ আগস্ট এবং তা চলবে ২২ আগস্ট পর্যন্ত।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন