সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ ট্রাম্পের

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

5b4f71a9fc7e937c0a8b45c3.jpg
বিডিলাইভ ডেস্ক :

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলতি বছরের শরতেই এই সফর করতে পুতিনকে আমন্ত্রণ জানান মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স একথা জানিয়েছেন। খবর বিবিসির।

সারাহ স্যান্ডার্স এক টুইটে জানিয়েছেন, পুতিনের সফর নিয়ে ইতিমধ্যে আলোচনা চলছে।

ডোনাল্ড ট্রাম্প ও ভ্লাদিমির পুতিন গত সোমবার ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে একান্ত বৈঠক করেন। ওই বৈঠকে তাদের মধ্যে কী আলোচনা হয়েছে, তার বিস্তারিত এখনও জানা যায়নি। তবে বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে বিগত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের দেয়া বক্তব্যে যুক্তরাষ্ট্রে চলছে তোলপাড়। ডেমোক্র্যাটদের পাশাপাশি ট্রাম্পের নিজ দল রিপবিলিকান পার্টির অনেক নেতাও তার বক্তব্যে ক্ষুব্ধ হয়েছেন।


বিবিসি জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক টুইটে জানিয়েছেন, ইতোমধ্যে আসন্ন শরৎকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের যুক্তরাষ্ট্র সফরের ব্যাপারে দু পক্ষে আলাপ-আলোচনা শুরু হয়ে গেছে। তবে এ বিষয়ে এখনও কোনো বক্তব্য দেয়নি রাশিয়া।

এদিকে বৃহস্পতিবার এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেছেন, হেলসিঙ্কিতে পুতিনের সঙ্গে তার বৈঠকটি এক অসাধারণ সাফল্য। রুশ প্রেসিডেন্টের সঙ্গে পরবর্তী বৈঠকের অপেক্ষায় আছেন তিনি।


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন