সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

রেকর্ড জুটির পর ফখরের ডাবল সেঞ্চুরি, পাকিস্তানের রানের পাহাড়

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

image-89643.jpg
বিডিলাইভ ডেস্ক :

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ফখর জামানের ডাবল সেঞ্চুরি ও ইমাম-উল-হকের সেঞ্চুরিতে ৩৯৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের এটি দলীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ওয়ানডেতে তাদের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৩৮৫ রান।

এতদিন পাকিস্তানের ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত ওয়ানডে ইনিংসের রেকর্ড ছিল সাঈদ আনোয়ারের। ১৯৯৭ সালে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে সাঈদ আনোয়ার করেছিলেন ১৯৪। শুক্রবার অপরাজিত ২১০ রান করে সাঈদ আনোয়ারের ২১ বছরের অক্ষত রেকর্ডটা ভেঙে দিলেন ফখর জামান।

সাঈদ আনোয়ারের আরো একটি রেকর্ড ভেঙেছেন ফখর। তার ১৫৬ বলের ইনিংসে বাউন্ডারি ছিল ২৯টি (২৪ চার, ৫ ছক্কা), যা এক ইনিংসে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। সাঈদ আনোয়ারের ১৯৪ রানের ইনিংসে বাউন্ডারি ছিল ২৭টি (২২ চার, ৫ ছক্কা)।

ফখরের ২১০ রান ওয়ানডে ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ২৬৪ রান করে সবার ওপরে আছেন ভারতের রোহিত শর্মা। ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির সংখ্যা দাঁড়াল ৮টি।

ডাবল সেঞ্চুরির পথে ইমাম-উল-হকের সঙ্গে ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়েন ফখর। এটিই এখন ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী জুটির রেকর্ড।

ফখর-ইমাম ছাড়িয়ে গেছেন শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া ও উপুল থারাঙ্গার ২৮৬ রানের উদ্বোধনী জুটিকে।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ইনিংস: ৩৯৯/১ (৫০ ওভার)

(ইমাম-উল-হক ১১৩, ফখর জামান ২১০*, আসিফ আলী ৫০*; ব্লিজিং মুজারাবানি ০/৭৭, রিচার্ড এনগারাভা ০/৬৫, ডোনাল্ড তিরিপানো ০/৮৫, টেন্ডাই চিসোরো ০/৫৬, ওয়েলিংটন মাসাকাদজা ১/৭৮, হ্যামিলটন মাসাকাদজা ০/২৯)।


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন