সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

বয়স ২২ মাস, আর্জেন্টিনার 'এমবাপ্পেও' তুমুল জনপ্রিয়!

শনিবার, জুলাই ২১, ২০১৮

image-72149-1532163009.jpg
বিডিলাইভ ডেস্ক :

বয়স মাত্র ২২ মাস। ওজন ৯২০ কেজি। জন্ম আর্জেন্টিনায়, নাম এমবাপ্পে। দর্শকদের উৎসাহের কোনো কমতি নেই। একবার তাকে কাছ থেকে দেখতে ঝুঁকি নিচ্ছেন অনেকে। কেউ তুলছেন ছবি, কেউ সেলফি! এ পর্যন্ত পড়ে বিভ্রান্তিতেই পড়তে পারেন।

এমবাপ্পের বয়স ২২ মাস। জন্ম আর্জেন্টিনায়! হ্যাঁ, এমবাপ্পের কথাই বলা হচ্ছে। তবে এই এমবাপ্পে ফরাসি বিস্ময়বালক কিলিয়ান এমবাপ্পে নন, নিতান্তই এক প্রাণী। আর্জেন্টিনায় অনুষ্ঠিত হচ্ছে ১৩২তম কৃষি ও শিল্প মেলা। সেখানেই দেখা মিলেছে এমবাপ্পে নামক ষাঁড়টির। যার জন্ম আর্জেন্টিনার কিউরেকো খামারে।

সিয়ানো ট্রাপ্পা নামের এক ভদ্রলোক দেখাশোনা করছেন ষাঁড়টির। অবিশ্বাস্য গতি আর দৃষ্টিনন্দন পারফরম্যান্সে কিলিয়ান এমবাপ্পে জয় করেছেন বিশ্ববাসীর মন। দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে দেশকে জিতিয়েছেন বিশ্বকাপ। জিতেছেন রাশিয়া বিশ্বকাপের উদীয়মান ফুটবলারের পুরস্কার। বিশ্বকাপ শেষেও ফুটবল সমর্থকদের আলোচনায় এমবাপ্পে। তাই ৯২০ কেজি ওজনের ষাঁড়টির এমন নাম।

ষাঁড়ের এমন নামের ব্যাখ্যা দিতে গিয়ে সিয়ানো ট্রাপ্পা বলেন, ‘বিশ্বকাপজয়ী দলের সেরা তারকাকে আমরা কুর্নিশ জানাতে চেয়েছিলাম। এমবাপ্পের এই নামের পেছনে এছাড়া তেমন কোনো যুক্তি নেই। ফুটবল ও বিশ্বকাপের প্রতি আমাদের প্রবল আকর্ষণ বোঝাতে এই উদ্যোগ।’

খেলোয়াড় এমবাপ্পের মতো ষাঁড় এমবাপ্পেও তুমুল জনপ্রিয়। এমনটা জানিয়ে ট্রাপ্পা বলেন, ‘ওর এত বড় আকার সত্যি অস্বাভাবিক। এ রকম বিশালাকার ষাঁড় সচরাচর দেখা যায় না। ও আসলে হাইকোয়ালিটি ব্রিড। পুরো আর্জেন্টিনায় খুঁজলেও হয়তো এমবাপ্পের মতো এত বড় আকারের ষাঁড় পাওয়া যাবে না।’

ট্রাপ্পা বলেন, ‘আমরা ওকে কৃষি ও শিল্প মেলার উদ্বোধনের দিন সবার সামনে এনেছি।’

সূত্র:যুগান্তর


ঢাকা, শনিবার, জুলাই ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২৬৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন