সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

নানা আয়োজনে শেষ হলো নোবিপ্রবি'র র‍্যাগ উৎসব 'নৈর্ঋত'

মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮

11.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) র‌্যাগ কনসার্টের মধ্য দিয়ে সোমবার শেষ হয়ে গেলো নবম ব্যাচের 'আমরা শূন্য-৯ কিন্তু শূন্য নই' শীর্ষক র‌্যাগ বা শিক্ষা সমাপনী আয়োজন 'নৈর্ঋত'।

গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের ১৪টি ডিপার্টমেন্টের অংশগ্রহণে র‌্যাগ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে শুরু হয় এই আয়োজন। দুই দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের পরের দিন অর্থাৎ ১৯ জুলাই দিনের শুরু হয় শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে।

এরপরেই শুরু হয় নানা রঙের ছড়াছড়ি অর্থাৎ র‍্যাগ কালার ফেস্ট, সাথে চলতে থাকে ফটোশুটও। সবার মনের কথাগুলো যেন নানা রঙের কালিতে ফুটে উঠতে থাকে গায়ে থাকা সাদা টি-শার্ট গুলোতে।

এছাড়াও এদিনের নানা আয়োজনের মধ্যে ছিল ডিজে প্রোগ্রাম, আতশবাজি ফুটানো এবং ফানুস উড়ানো প্রভৃতি। পরবর্তীতে ২০ এবং ২১ জুলাই সারা দিনব্যাপী চলে আল্পনা উৎসব। ক্যাম্পাসের অভ্যন্তরের বিভিন্ন রাস্তায় নানা রঙে আল্পনা আঁকেন শিক্ষার্থীরা।

আয়োজনের ৬ষ্ঠ দিন কেক কেটে, বেলুন ও কবুতর উড়িয়ে আনুষ্ঠানিক উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। পরবর্তীকালে তিনি র‌্যাগ ফুটবল টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। দুপুরে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের সকল বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নৈর্ঋত কালচারাল নাইট’।

পুরো র‍্যাগ উৎসবের মুল আকর্ষণটি থাকে আয়োজনের শেষ দিনের গতকাল(সোমবার) সন্ধ্যার জন্য। নোবিপ্রবি'র ১০১ একর কাঁপিয়ে গেলো দেশ সেরা ব্যান্ড 'লালন', 'সহজিয়া' ও আর্টসেল কভার ব্যান্ড 'স্টোন'। তবে এর আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডদল 'ইন্সপিয়ার' স্টেজ মাতিয়ে তোলে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন