সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৮ উদযাপন

মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮

kk.jpg
প্রবাসী ডেস্ক :

গতকাল ২৩ জুলাই ২০১৮ মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাস আড়ম্বরপূর্ণ পরিবেশে ‘জাতীয় পাবলিক সাভিস দিবস-২০১৮’ পালন করে।

এবারের ‘জাতীয় পাবলিক সাভিস-২০১৮’ এর প্রতিপাদ্য বিষয় ‘স্থায়ী উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নের জন্য সুশাসন নিশ্চিতকরণ’ (‘Transforming Governance to Realize the Sustainable Development Goals’)। এই প্রতিপাদ্য সামনে রেখেই দিবসটি যথাযথভাবে উদযাপন করা হয়।

এ অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশগ্রহণ করেন। মান্যবর রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, তরজমা ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানটির কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানটিতে দিবসটির তাৎপর্য বর্ণনা করে বক্তব্য প্রদান এবং পাবলিক সার্ভিস ডেলিভারী বিষয়ে একটি তথ্য চিত্র “ডিজিটাল বাংলাদেশ: এ টেল অব ট্রান্সফর্মেশন প্রদর্শন” করা হয়।


         

বাংলাদেশ দূতাবাসে Consular সেবা সহজীকরণে উদ্ভাবনী সেবা কার্যক্রমের অংশ হিসেবে এই দিবসে দূতাবাসের অভ্যর্থনা কক্ষ আধুনিকীকরণ, বাংলাদেশের লোকশিল্প, কারুশিল্প প্রদর্শনী কর্ণার স্থাপন এবং দূতাবাসের নিরাপত্তা নিশ্চিতকরণে ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপন করা হয় যা সর্বমহলে বিশেষভাবে প্রশংসিত হয়।

এ সময়ে মান্যবর রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব ফিতা কেটে নবসজ্জিত অভ্যর্থনা কক্ষ, প্রদর্শণী কর্ণার এবং CCTV আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। মান্যবর রাষ্ট্রদূত তার বক্তব্যে জনসেবা প্রদানে সরকারী কর্মপদ্ধতির ইতিহাস তুলে ধরেন।


           

তিনি বলেন, বর্তমান সিভিল সার্ভিসে যুগের চাহিদা অনুযায়ী গুণগত অনেক পরিবর্তন এসেছে। তিনি ডিজিটাল বাংলাদেশের রুপরেখাকে সামনে রেখে বাংলাদেশ সরকার কর্র্তৃক জনসেবাকে গতিশীল ও সহজীকরণের কার্যক্রম বিষয়ে বিশেষ আলোকপাত করেন। এরপর ফটোসেশন এবং চা নাস্তা পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানটির কার্যক্রম শেষ হয়।

আল মামুন, মালদ্বীপ থেকে


ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন