সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

কুবিতে সাইন্স ক্লাবের আয়োজনে "রোবটিক্স ওয়ার্কশপ" অনুষ্ঠিত

মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮

Pic15.jpg
কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাইন্স ক্লাবের আয়োজনে "রোবটিক্স ওয়ার্কশপ এবং ডিসকাশন প্রোগ্রাম " অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের হলরুমে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

সাইন্স ক্লাবের সভাপতি মো: ওবায়দুল হক অবির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো: আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ কে এম রায়হান উদ্দিন, প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদার, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান দুলাল চন্দ্র নন্দী, সায়েন্স ক্লাবের মডারেটর জনাব জিল্লুর রহমান, এবং রসায়ন বিভাগের প্রভাষক আতিকুর রহমান প্রমুখ ।

এছাড়াও সাইন্স ক্লাবের সাধারণ সম্পাদক কাউসার হামিদ জীবন, ক্লাবের সাবেক সভাপতি মাসুদ পারভেজ সবুজ , ক্লাবের সকল সদস্যসহ বিভিন্ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, "বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সৃজনশীল এবং উদ্ভাবনী কর্মকাণ্ডে নিজেদেরকে অন্তর্ভুক্ত করবে, এটাই আমার প্রত্যাশা। আমি জানতে পেরেছি, সাইন্স ক্লাব ইতিমধ্যে বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয়েছে । আমি আশা করি , তারা এর ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় রাখবে  এবং বিশ্ববিদ্যালয় সুনাম বৃদ্ধি করবে।"

রেজিস্টার ড. মোঃ আবু তাহের বলেন, আমি শুরু থেকেই সায়েন্স ক্লাবের সাথে সম্পৃক্ত ছিলাম , তারা অক্লান্ত পরিশ্রম করে ক্লাবটিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমি আশা করি, সাইন্স ক্লাস পুরো উদ্যমে এগিয়ে যাবে এবং বিশ্ববিদ্যালয়কে বিশ্বের সামনে তুলে ধরবে।

অনুষ্ঠানের রোবট এবং রোবটিক্সের উপর আলোচনা অংশটি পরিচালনা করেন সংগঠনটির উপ প্রচার সম্পাদক সঞ্জিত মন্ডল এবং সিএসসি ৯ম ব্যাচের প্রাপ্তি। এছাড়াও এসময় সায়েন্স ক্লাবের সভাপতি ওবায়দুল হক অবির নতুন বই " সংখ্যার আনন্দ " এর মোড়ক উন্মোচন করেন উপস্থিত অতিথিবৃন্দ।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন