সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

বুধবার, জুলাই ২৫, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

দ্বিতীয় ওয়ানডে জিতেই সিরিজ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

তামিম ইকবাল-সাকিব আল হাসান ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুর্দান্ত নৈপুণ্যে প্রথম ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মাশরাফির দল। তাই দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চায় টাইগাররা।

সেই লক্ষ্য নিয়েই আজ বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে গায়নার প্রোভিডেন্স স্টেডিয়ামে নামছে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে রাত সাড়ে ১২টায়।

টেস্ট সিরিজে বাজেভাবে হারের স্বাদ নেয় বাংলাদেশ। নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়ে তারা। দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশও হয় বাংলাদেশ। দু'টি ম্যাচের কোনটিতেই লড়াইয়ে ছিটেফোটাও দেখাতে পারেনি বাংলাদেশ।

এ্যান্টিগা টেস্টে ইনিংস ও ২১৯ রানে এবং কিংস্টন ম্যাচে ১৬৬ রানে হার মানে বাংলাদেশ। তাই খাদের মধ্যে পড়ে গিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে হয় বাংলাদেশকে। কিন্তু খাদের মধ্যে থেকে কিভাবে উঠে দাঁড়াতে হয় সেটি জানে মাশরাফির দল। সিরিজের প্রথম ওয়ানডেতে করেও দেখিয়েছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে এক সাথে জ্বলে ওঠেন তামিম-সাকিব ও মাশরাফি। ব্যাট হাতে তামিম-সাকিব ও বল হাতে মাশরাফির পারফরমেন্সে ৪৮ রানের জয় নিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ।

টেস্ট সিরিজ হারের পর ওয়ানডেতে বাংলাদেশের এমন রোমাঞ্চিত জয় অবাক করার মতো। কিন্তু অবাক হচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচ শুরুর আগে দলের সকলকে দেশের কথা চিন্তা করে খেলার অনুরোধ করেন ম্যাশ।

এটিই ছিলো মাশরাফির আসল টনিক, 'ম্যাচের আগে বিশেষ কিছু বলা হয়নি। শুধু বলেছিলাম, দেশের জন্য সব কিছু উজাড় করে খেলতে। টেস্ট সিরিজের কথা ভুলে গিয়ে নতুনভাবে সবকিছু শুরু করতে। শুরুটা ভালো হলে আত্মবিশ্বাস বেড়ে যায় এবং পরবর্তীতে কাজও সহজ হয়ে যায়। নিজেদের পরিকল্পনাগুলো কাজে লেগেছে। আশা করি, এখান থেকে ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবো।'

ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে ২০১৬ সালের সেপ্টেম্বরের পর আবারো ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ নিতে পারবে বাংলাদেশ। সেই অপেক্ষাতেই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।


ঢাকা, বুধবার, জুলাই ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন