সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' পেলেন কুবির পাঁচ শিক্ষার্থী

বৃহস্পতিবার, জুলাই ২৬, ২০১৮

cccc.jpg
কুবি প্রতিনিধি :

অনুষদ ভিত্তিক স্নাতক (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরুপ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষাথী।

বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আয়োজনে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করেন।
 
এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন- ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের নয়ন বণিক (৩.৯১), সমাজ বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩), কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫), এবং বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭)।

স্বর্ণপদক গ্রহণ শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মাদ সামাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালে ১৬৩ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হয়।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ২৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন