সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

ইতিহাস গড়তে যাচ্ছে আইসল্যান্ড ক্রিকেট দল

শনিবার, জুলাই ২৮, ২০১৮

11.png
বিডিলাইভ ডেস্ক :

ইতিহাস গড়তে যাচ্ছে আইসল্যান্ড ক্রিকেট দল। দেশটির ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে তারা।

আজ শনিবার সুইজারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ খেলবে আইসল্যান্ড। অবশ্য এটি আন-অফিসিয়াল ওয়ানডে হবে। কিন্তু আইসল্যান্ডের জন্য এটা প্রথম আন্তর্জাতিক ম্যাচ। প্রথমবারের মতো তারা বাইরের কোনো দেশের সঙ্গে ক্রিকেট ম্যাচ খেলতে যাচ্ছে। তাদের কাছে এটা আন্তর্জাতিক ম্যাচই।

এই ম্যাচের জন্য আইসল্যান্ড ক্রিকেট দল দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প করেছে ওয়েস্ট লন্ডনে। বিখ্যাত মেরিলেবন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা। এমসিসি ৪৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৫ রান করে ইনিংস ছেড়ে দেয়। জবাবে আইসল্যান্ড ৩২.৩ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায়। তাতে ৯৮ রানে জয় পায় এমসিসি।

আইসল্যান্ডের অলরাউন্ডার দেরিক দেওনারায়ন ৬১ ও দুষান বান্দারা করেন ৫৬ রান। এছাড়া স্থানীয় ক্লাবের বিপক্ষে আরো দুটি ম্যাচ খেলেছে তারা।

১৯৯৯ সালে আইসল্যান্ডে ক্রিকেট খেলা শুরু হয়। গুটি গুটি পায়ে বরফের দেশ আইসল্যান্ডে এগিয়ে চলছে ক্রিকেট। এখন তারা ইউরোপিয়ান ক্রিকেট কাউন্সিলে যুক্ত হওয়ার চেষ্টা করছে। সুইজারল্যান্ডের বিপক্ষে খেলে তারা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সহযোগী সদস্য দেশ হওয়ার পথে পা বাড়াবে।

আইসল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ২০০৩ সালে বলেছিলেন, আগামী ২০ বছরের মধ্যে তারা ক্রিকেট বিশ্বকাপও খেলবে। সেই হিসেবে ২০২৫ সালের মধ্যে তারা হয়তো ক্রিকেট বিশ্বকাপ খেলতে না পারলেও বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে পারে।


ঢাকা, শনিবার, জুলাই ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৪১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন