সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

ব্যাটিংয়ে আগে নামার কারণ জানালেন মাশরাফি

সোমবার, জুলাই ৩০, ২০১৮

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। আর সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারিও তিনিই। পুরো সিরিজে অসাধারণ বোলিংয়ের সাথে দিয়েছেন দুর্দান্ত নেতৃত্ব।

সিরিজ নির্ধারণী ম্যাচে সেঞ্চুরি করে তামিমের আউটের পর সাব্বির ও মোসাদ্দেকের আগে ব্যাটিংয়ে নেমেছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনাক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাটিংয়ে নেমে ব্যাট হাতে চারটি ৪ ও ১টি ছক্কায় ২৫ বলে ৩৬ রানের এক টর্নেডো ইনিংস খেলে আউট হয়েছিলেন টাইগার অধিনাক। মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৫৩ রানের পার্টনারশিপ গড়েছিলেন এই ব্যাটসম্যান। ৪৯ বলে ৬৭ রানের অসাধারণ ইনিংস খেলে উইকেটে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে আগে নামা নিয়ে মাশরাফি বিন মুর্তজা বলেন, 'কোচ চেয়েছিলেন ৩৫তম ওভার থেকেই ব্যাটসম্যানরা মেরে খেলুক। এ কারণে আমি তাকে বলেছিলাম এখন আমার যাওয়া উচিৎ। এই সময় একজন ব্যাটসম্যানের জন্য মেরে খেলা কঠিন হতো। কারণ তার উইকেটের গুরুত্ব আছে। আমি ভেবেছিলাম আমার ঝুঁকি নেয়া উচিৎ। কোচ আমাকে সমর্থন করেছিলেন।'

এ বিষয়ে তিনি আরো বলেন, 'আমি রিয়াদকে উইকেটে দেখে সবসময় স্বাচ্ছন্দ্য অনুভব করি। অতীতে আমাদের মধ্যে ছোট পার্টনারশিপ হয়েছে। ক্রাইসিস মুহূর্তে সে সবসময় ভালো করেছে। আমি মনে করি, এই সিরিজে তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ অসাধারণ খেলেছে।'


ঢাকা, সোমবার, জুলাই ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন