সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

তাড়াশে যৌতুক না পেয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮

Pic1.jpg
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের তাড়াশে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যার দায়ে নূর হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন। সাজাপাাপ্ত নূর হোসেন তাড়াশ উপজেলার ওয়াপদা বাঁধ এলাকার এলাহী বক্সের ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ আব্দুল হামিদ লাবলু এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০০৫ সালে তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ গ্রামের মৃত সোহরাব আলীর মেয়ে শাবানার খাতুনের সাথে নূর হোসেনের বিয়ে হয়। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করলে বিয়ের আসরে ৪ হাজার ও বিভিন্ন সময়ে আরও ২২ হাজার টাকা যৌতুক দেন শাবানার ভাই আবু সাইদ। যৌতুকের বাকি টাকার জন্য স্বামী নূর হোসেন ও তার পরিবারের লোকজন শাবানাকে নির্যাতন করতে থাকে। ২০০৮ সালের ১৪ জানুয়ারি ভোরে ওই যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে স্ত্রী শাবানাকে ব্যাপক মারধর করে এবং তার গোপনাঙ্গে প্লাষ্টিকের পাইপ দিয়ে উপর্যুপরি আঘাত করতে থাকে। এক পর্যায়ে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে শাবানা অজ্ঞান হয়ে পড়লে তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় শাবানার ভাই আবু সাইদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত ও দীর্ঘ শুনানি শেষে আদালত আজ আসামি নূর হোসেনকে মৃত্যুদণ্ড দেন।



ঢাকা, মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৬৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন