সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

দুই শিক্ষার্থীর মৃত্যুতে জড়িতদের বিচার হবেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮

fg20170926094732.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীতে বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচার হবেই। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

মঙ্গলবার মহাখালীতে নিহত কলেজ ছাত্রী দিয়া খানম রিয়ার বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রীকে কাছে পেয়ে দিয়ার পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। মন্ত্রীর সান্ত্বনার জবাবে দিয়ার মা, বাবা, ভাইবোনেরা শুধুই অপরাধীদের শাস্তি চেয়েছেন। কান্না জড়ানো কণ্ঠে তাঁরা বলেন, মিমকে তো আর পাওয়া যাবে না। যদি অপরাধীদের শাস্তি হয়, তাহলে অন্তত সান্ত্বনাটা পাওয়া যাবে।

পরে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রিয়ার বাবা, বোন ও মায়ের সঙ্গে তিনি কথা বলেছেন; এই ঘটনার উপযুক্ত বিচার করার আশ্বাস তাদেরকে দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চালক বা পরিবহনকর্মীদের বিরুদ্ধে বিচারিক প্রক্রিয়ায় নৌমন্ত্রী শাজাহান খান কোনো প্রভাব খাটাতে পারবেন না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রাথমিক তদন্তে জাবালে নূর বাসে যান্ত্রিক ত্রুটি থাকার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। বাসটির রুট পারমিট ও চালকের লাইসেন্স ছিল কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

গত রোববার দুপুর সোয়া ১২টার দিকে বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। তারা হলো শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। বাসটি দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠিয়ে দিলে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ১২ জন শিক্ষার্থী আহত হয়েছে।

এদিকে এঘটনায় দোষী পরিবহন শ্রমিকদের বিচার ও সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মঙ্গলবারও রাজধানীর ফার্মগেইটসহ বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে স্কুল-কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন