সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

জাবালে নূরের বাসচালকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

বুধবার, আগস্ট ১, ২০১৮

19.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় দুই বাসের পাল্লা দেওয়ার সময় চাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার জাবালে নূর গাড়ির চালক মাসুম বিল্লাহর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন গোয়েন্দা পুলিশ পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। তিনি মামলার সুষ্ঠু তদন্তের জন্য মাসুমের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহা এই রিমান্ড মঞ্জুর করেন।

তদন্তকারী কর্মকর্তা কাজী শরিফুল ইসলাম বলেন, জাবালে নূর বাসের চালক মাসুম বিল্লাহর বাস চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছে। সে-ই মূলত ঘটনার মূলহোতা। তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

উল্লেখ্য, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) জাবালে নূর পরিবহনের বাসের চালক মাসুম বিল্লাহ ও চার জন হেলপারকে গ্রেফতার করে ক্যান্টনমেন্ট থানার মাধ্যমে গোয়েন্দা বিভাগে প্রেরণ করে। গোয়েন্দা বিভাগ সুষ্ঠু তদন্তের স্বার্থে চালকের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে রিমান্ড প্রার্থনা করেন।

গত ২৯ জুলাই দুপুর আনুমানিক সাড়ে ১২টার দিকে শহীদ রমিজ উদ্দিন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা রেডিসন হোটেলের বিপরীত পার্শ্বে জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালে রাস্তার ফুটপাথে বাসের জন্য অপেক্ষা করছিল।

হঠাৎ জাবালে নূর পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭) বেপরোয়া গতিতে এসে তাদেরকে চাপা দেয়। ফলে দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজিবসহ কয়েকজন ছাত্র-ছাত্রী গুরুতর আহত হয়। আহতদের দ্রুত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিম ও রাজিবকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত শিক্ষার্থী মিম এর বাবা মোঃ জাহাঙ্গীর বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। মামলার গুরুত্ব বিবেচনায় তদন্তভার গোয়েন্দা উত্তর বিভাগের উপর ন্যাস্ত করা হয়।


ঢাকা, বুধবার, আগস্ট ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন