সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

অশ্বিনের অসাধারণ বোলিংয়ে এলোমেলো ইংল্যান্ড

বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮

root-ass.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইতিহাসের প্রথম দল হিসেবে হাজারতম টেস্ট খেলছে ইংল্যান্ড। মাইলফলকের টেস্টের প্রথম দিনে অবশ্য খুব একটা স্বস্তিতে নেই ইংল্যান্ড। রবিচন্দ্রন অশ্বিনের অসাধারণ বোলিংয়ে প্রথম দিনে বেশ উজ্জ্বল ভারত।

বুধবার এজবাস্টন টেস্টের প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৯ উইকেটে ২৮৫ রান। অশ্বিন ৬০ রানে নিয়েছেন ৪ উইকেট। শেষ উইকেটটা নিতে পারলে ২০০২ সালের পর প্রথম ভারতীয় স্পিনার হিসেবে ইংল্যান্ডের মাটিতে তিনি গড়বেন পাঁচ উইকেট কীর্তি।

রুটের টেস্ট অভিষেক হয়েছিল ২০১২ সালের ১৩ ডিসেম্বর। বুধবার ভারতের বিপক্ষে ৬ হাজারি ক্লাবে নাম লেখালেন তিনি। মাইলফলকের দিনে পেছনে ফেলেছেন অ্যালিস্টার কুককে। কুকের ছয় হাজার ছুঁতে লেগেছিল ৫ বছর ৩৩৯ দিন। অবশ্য ইনিংসের বিচারে রুটের লাগল ১২৭ ইনিংস।

রেকর্ড হারানোর দিনে কুক করতে পেরেছেন মাত্র ১২ রান। পরে জেনিংস ও রুট ৭২ রান যোগ করেন। জেনিংস ফেরেন ৪২ রানে। দ্রুত ফিরে যান ৮ রান করা মালানও। তখন বেয়ারস্টোকে সঙ্গী পান রুট। দুজনে যোগ করেন ১০৪ রান। দলও পেরিয়ে যায় দুশর ঘর। সেখান থেকে সাত রানের ব্যবধানে রুট ও বেয়ারস্টোকে ফিরিয়ে দিয়ে পরে টপাটপ উইকেট তুলে নেয় সফরকারীরা।

রুট রানআউটে সাজঘরে ফেরার আগে ১৫৬ বলে ৯ চারে ৮০ রান করে যান। বেয়ারস্টোর নামের পাশে ৭০। স্টোকস ২১ রান যোগ করতে পারলেও বাটলার ফিরেছেন রানের খাতা খোলার আগেই। শেষদিকে টম কুরান ২৪ রানে অপরাজিত থেকে প্রথম দিনে অলআউট হওয়া ঠেকিয়েছেন।

ভারতের ঘুরে দাঁড়ানোয় নেতা অশ্বিন। ৬০ রানে ৪ উইকেট তার দখলে। মোহাম্মদ সামি ২টি ও উমেশ যাদব আর ইশান্ত শর্মা একটি করে উইকেট নিয়েছেন।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন