সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

বিকেলে ৩৯তম বিসিএস পরীক্ষা, অলংকার-ব্যাংককার্ড নিষিদ্ধ

শুক্রবার, আগস্ট ৩, ২০১৮

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে টানা পাঁচ দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক শিক্ষার্থীরা অবরোধ করে রাখলেও ঘোষণা অনুযায়ী আজই ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নিবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

ঢাকার ২৫ কেন্দ্রে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রার্থীদের দেড়টা থেকে ২টা ২৫ মিনিটের মধ্যে নিজ নিজ পরীক্ষা কক্ষে আসন নিতে হবে।

এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে কমিশন জানিয়েছে, বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার করা যাবে না। সময় জানার জন্য পরীক্ষাকক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেওয়াল ঘড়ির ব্যবস্থা থাকবে। পরীক্ষা হলে প্রার্থীরা কানে কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। গহনা-অলংকার জাতীয় কিছু ব্যবহার করতে পারবেন না। সঙ্গে ক্রেডিট কার্ড, ব্যাংককার্ড সদৃশ কোনো কিছুও বহন করা যাবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, ব্যাগ নিষিদ্ধ করা হয়েছে। এসব সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বিসিএস পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর পরীক্ষা বাতিলসহ ভবিষ্যতে কমিশন গৃহীত সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

স্বাস্থ্য ক্যাডারে চার হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দিতে গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন ও ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।


ঢাকা, শুক্রবার, আগস্ট ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন