সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

ওয়ানডেতে নেপালের 'প্রথম' জয়

শনিবার, আগস্ট ৪, ২০১৮

5.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিজেদের ইতিহাসের মাত্র দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। ইতিহাস সৃষ্টিকারী প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে ইতিহাস রচনা করলো নেপালী ক্রিকেটাররা।

চরম নাটকীয় ম্যাচে নেদারল্যান্ডকে ১ রানে হারিয়ে ইতিহাসে প্রথম ওয়ানডে জয় তুলে নিল হিমালয় কন্যা খ্যাত এই দেশ। একইসঙ্গে ১-১ ব্যবধানে সিরিজ ভাগাভাগি করেছে তারা।

আমসটেলভিনে এদিনে টসে জিতে ব্যাটিং বেঁছে নেয় নেপাল। ৪৮.৫ ওভারে তারা অলআউট হয় ২১৬ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন সোমপাল কামি। ৫১ রান আসে অধিনায়ক পরশ খাদকার ব্যাট থেকে। এছাড়া সুভাস খাকুরেল ও দিপেন্দ্র সিং ১৯ রান করে করেছেন।

ডাচ বোলারদের মধ্যে ফ্রেড ক্ল্যাসেন  ৩৮ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ৩০ রানে দুই উইকেট হারিয়েও ম্যাচ জয়ের দৌড়ে ছিল ডাচরা।

দলকে সেই অবস্থা থেকে এগিয়ে নিতে ওপেনার ড্যানিয়েল টার ব্রাক করেছেন ৩৯ রান। কিন্তু ব্রাক ফেরার পরেই ছন্দপতন হয় নেদারল্যান্ডসের ব্যাটিং লাইনআপে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। কেবল একপাশ আগলে রেখেছিলেন অয়েসলি বারেসলি।

তার ব্যাট থেকে আসে ৮৯ বলে ৮ টি চারে ৭১ রান। কিন্তু দলীয় ১৪৩ রানে তিনি ফিরে গেলে আর কেউই হাল ধরতে পারেননি। অধিনায়ক পিটার সিলার করেছেন ২১ রান।

টেল এন্ডাররা সবাই পনেরোর নিচে রান করলেও দলকে জেতাতে পারেননি। ৫০ ওভারে ২১৫ রানে অলআউট হন তারা। নেপালের হয়ে ৪১ রান খরচায় তিনটি উইকেট লাভ করেন সন্দীপ লামিচান্নে।

নেপালের ইতিহাসের প্রথম ম্যাচ সেরা নির্বাচিত হন সোমপাল কামি। এই জয়ে তাদের শুভকামনা জানিয়েছে আইসিসি।


ঢাকা, শনিবার, আগস্ট ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন