সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

রবিবার, আগস্ট ৫, ২০১৮

Pic4.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১২ রানের জয় পেয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচের ৭ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচের এই জয়ে সমতায় ফিরল সাকিবরা।

তামিম-সাকিবের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেয়েছিল বাংলাদেশ। ৫ উইকেটে দলের ১৭১ রানের মধ্যে তামিম ও সাকিবের সম্মিলিত অবদান ১৩৪। বোলিংয়েও বাংলাদেশের জয়ে দারুণ ভূমিকা রেখেছেন সাকিব। মাত্র ১৯ রানে ২ উইকেট নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। ৫০ রানে ৩ উইকেট নেন মোস্তাফিজ। তবে ২৮ রানে ৩ উইকেট নেওয়া নাজমুল চাপের মধ্যে দারুণ বোলিং করে ছাপিয়ে গেছেন মোস্তাফিজকে।

১৭২ রানের জবাবে শুরুটা শুভ হয়নি ওয়েস্ট ইন্ডিজের। স্কোরবোর্ডে ৫ রান তুলতেই সাজঘরে ফেরেন এভিন লুইস। মূল্যবান উইকেটটি তুলে নেন টাইগার পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিধ্বংসী ওপেনারকে ফেরান তিনি। ক্যারিবীয় শিবিরে দ্বিতীয় আঘাতটিও হানেন কাটার মাস্টার। মুশফিকের কটবিহাইন্ডে ফিরিয়ে দেন বিস্ফোরক ব্যাটার আন্দ্রে রাসেলকে। ফলে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে সেই চাপ অব্যাহত রাখেন সাকিব আল হাসান।তাতে বাড়তি পারদ জোগান রুবেল হোসেন।এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নের পথ ধরান দিনেশ রামদিনকে।

একে একে টপর্ডারের সবাই ফিরলেও টিকেছিলেন আন্দ্রে ফ্লেচার। রোভম্যান পাওয়েলকে নিয়ে দুরন্ত গতিতে ছুটছিলেন তিনি।ধীরে ধীরে ভয়ংকর হয়ে উঠছিলেন।অবশেষে হার মানেন ক্যারিবীয় ওপেনার।নাজমুল ইসলামের দুর্দান্ত ঘূর্ণিতে তালগোল পাকিয়ে সাকিবকে ক্যাচ দিয়ে ফেরেন ফ্লেচার। তার আগে ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৩ রানের সংগ্রামী ইনিংস খেলেন তিনি।পরক্ষণেই ক্যারিবীয় দলপতি কার্লোস ব্র্যাথওয়েটকে তুলে নেন সাকিব। আর শিকড় গেঁড়ে বসা রোভম্যানকে শিকার বানান মোস্তাফিজ। ফেরার আগে ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৩ রানের মারকাটি ইনিংস খেলেন তিনি। মূলত রোভম্যানের বিদায়ের পরই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ।

পরে সেই স্বপ্ন বাস্তবে রূপদান করেন নাজমুল ইসলাম। শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। ঝুঁকি থাকা সত্ত্বেও তার হাতে বল তুলে দেন অধিনায়ক সাকিব।অক্ষরে অক্ষরে দলপতির আস্থার প্রতিদান দেন এ স্পিনার।এক ঝটকায় ফিরিয়ে দেন নার্স ও পলকে। বাঁহাতি ঘূর্ণি জাদুকরের হিংস্র থাবায় শেষ পর্যন্ত ১৫৯/৯ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।বাংলাদেশের হয়ে মোস্তাফিজ ও নাজমুল নেন ৩টি করে উইকেট।২ উইকেট ঝুলিতে ভরেন সাকিব।


ঢাকা, রবিবার, আগস্ট ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৮৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন